advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

প্রস্তুতি ক্যাম্পে চনমনে টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক
২১ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ মে ২০১৯ ০০:৪৭
advertisement

লেস্টারে বাংলাদেশ ক্রিকেট দলের তিন দিনের ক্যাম্প শুরু হয়েছে। গতকাল ক্যাম্পের প্রথম দিন স্থানীয় সময় সকাল ১০টা থেকেই দলের ১৩ ক্রিকেটার নিজেদের ঝালিয়ে নেন। লেস্টারের মাঠের সেন্টার উইকেটে ব্যাটিং-অনুশীলন করেন মুশফিক-মাহমুদউল্লাহরা। বোলিং অনুশীলনে সময় কাটান মোস্তাফিজ, মিরাজ, সাইফউদ্দিনরা। বিশেষ করে তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনও বোলিংয়ে আলাদাভাবে নিজেকে ঝালিয়ে নেন। গত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে দানবীয় ব্যাটিং উপহার দিয়েছিলেন তিনি। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়ের ধারটাও বাড়িয়ে নিচ্ছেন এই তরুণ তুর্কি। প্রধান কোচ স্টিভ রোডস শিষ্যদের নিয়ে ব্যস্ত সময় পার করেন।

বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলার আগে বেশ কদিন সময় পাচ্ছেন টাইগাররা। সেই সুযোগটাই লেস্টারে ক্যাম্প গেড়ে কাজে লাগাচ্ছেন তারা। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে নিজেদের ভুল-ত্রুটি শুধরে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহরা। ত্রিদেশীয় সিরিজে খেলেননি সাকিব। দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ছাড়াই প্রথমবারের মতো বহুজাতিক ক্রিকেট সিরিজ জিতেছে বাংলাদেশ। বাংলাদেশ যে পাঁচ অভিজ্ঞ ক্রিকেটারের ওপরই শুধু নির্ভরশীল নয়, সেটি প্রমাণ করেছেন তরুণরা। বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস জানান, দলের আরও গভীরতা চান তিনি। আর সেটি হলে বাংলাদেশ দলকে ‘ফাইভ-ম্যান আর্মি’ বলতে পারবে না কেউ। ত্রিদেশীয় সিরিজ জয় টাইগারদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। এবার বিশ্বকাপের মঞ্চে নিজেদের প্রমাণের পালা বাংলাদেশের।

ইংলিশ কন্ডিশনে উপমহাদেশের দলগুলোর জন্য খেলা চ্যালেঞ্জের। তবে এ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে নিজ খরচে লেস্টারে প্রস্তুতি ক্যাম্পের আয়োজন করেছে বিসিবি। বিশ্বকাপের আগে সেখানে নিজেদের তৈরি করে নেবেন টাইগাররা। লেস্টারে প্রস্তুতি ক্যাম্প শেষ হওয়ার পর ২৬ ও ২৮ মে কার্ডিফে বিশ্বকাপের দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে।

advertisement
Evall
advertisement