advertisement
advertisement
advertisement
advertisement

কৃষকের কাছ থেকে সরাসরি ধান কিনুন

২১ মে ২০১৯ ০১:২২
আপডেট: ২১ মে ২০১৯ ০১:২২
advertisement

ত্রিদেশীয় সিরিজ জিতে তিন দিনের ছুটিতে দেশে এসেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। এসেই কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের নির্দেশ দিয়েছেন নড়াইল-২ আসনের এ সংসদ সদস্য। রবিবার রাতে জেলা প্রশাসককে ফোন করে তিনি এ নির্দেশ দেন। ইতোমধ্যে নড়াইলের বিভিন্ন এলাকায় কৃষকদের কাছ থেকে সরাসরি খাদ্যগুদামে ধান ক্রয়ের জন্য মাইকে প্রচার করা শুরু হয়েছে।
মাশরাফির ব্যক্তিগত সহকারী জানিয়েছেন, ত্রিদেশীয় ক্রিকেট চ্যাম্পিয়ন ট্রফি জয়ের পর শনিবার (১৮ মে) রাতেই দেশে ফেরেন অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। দেশে ফিরে তিনি জানতে পারেন কৃষকরা ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের উৎপাদন খরচও উঠছে না। যেখানে এক মণ ধান সরকার কিনছে এক হাজার ৪০ টাকায়, সেখানে নড়াইলের হাটবাজারে কৃষকদের ধান বিক্রি করতে হচ্ছে সাড়ে ৫শ থেকে ৬শ টাকায়।
বিষয়টি জানার পর রবিবার রাতেই সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা জেলা প্রশাসক আনজুমান আরাকে ফোন করে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন এবং সিন্ডিকেটের মাধ্যমে ধান ক্রয়ের প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

advertisement