advertisement
advertisement
advertisement
advertisement

বিএনপি প্রার্থী রুমিনের মনোনয়নপত্র বৈধ

নিজস্ব প্রতিবেদক
২১ মে ২০১৯ ১১:২৯ | আপডেট: ২১ মে ২০১৯ ১৮:২৬

একাদশ সংসদে সংরক্ষিত নারী আসনে বিএনপি প্রার্থী রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আর কোনো প্রার্থী না থাকায় আজ মঙ্গলবার সকালে যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশনের রিটার্নিং অফিসার শফিকুল ইসলাম বলেন, ‘রুমিন ফারহানা ঋণখেলাপি নয় এবং ওনার অন্যান্য যে বিলগুলো আছে সেগুলোর কতৃৃপক্ষের পক্ষে আমরা কথা বলে জানতে পেরেছি, তিনি ঋণখেলাপি নন। সে হিসেবে তার মনোনয়নপত্র আমরা বৈধ হিসেবে ঘোষণা করেছি।’

এর আগে গতকাল সোমবার বেলা পৌনে ১২টার দিকে বিএনপি থেকে মনোনয়ন পান এই নেত্রী। পরে দুপুর ১টা ১০ মিনিটে নির্বাচন কমিশনে (ইসি) সংরক্ষিত নারী আসনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেমের কাছে মনোনয়নপত্র জমা দেন রুমিন।

মনোনয়ন পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় দৈনিক আমাদের সময়কে রুমিন ফারহানা বলেন, ‘দেশনেত্রী ও গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া ভিত্তিহীন মামলায় আজ কারাগারে। দল আমার উপর যে আস্থা রেখেছে বিশেষ করে ম্যাডামের মুক্তি ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা, জনগণ ও দলের পক্ষে কথা বলা- এটা যেন এমপি হয়ে করতে পারি সেজন্য সবার কাছে দোয়া চাই।’

আইনজ্ঞ হিসেবে রুমিন ফারহানার রয়েছে বাকপটুতা ও ক্ষুরধার যুক্তি। দেশের গুরুত্বপূর্ণ একটি রাজনৈতিক পরিবারে (অলি আহাদের মেয়ে) বেড়ে ওঠা রুমিন ফারহানা বিএনপির কূটনৈতিক উইং শাখায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। টিভি, টক শোসহ দলের বিভিন্ন সেলেও কাজ করছেন এই নেত্রী।