advertisement
advertisement
advertisement
advertisement

ঢাকার ৫ স্থান থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক
২২ মে ২০১৯ ১০:৪৩ | আপডেট: ২২ মে ২০১৯ ১৩:১৬

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ বুধবার সকাল ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। এবারই প্রথমবারের মতো ঢাকার পাঁচ স্থান থেকে অগ্রিম টিকিট বিক্রি করেছে কর্তৃপক্ষ।

কমলাপুর ও বিমানবন্দর স্টেশন ছাড়াও রাজধানীর ফুলবাড়িয়া রেলওয়ে কল্যাণ ট্রাস্ট, বনানী ও তেজগাঁও রেলস্টেশনে টিকিটি বিক্রি হচ্ছে। এ ছাড়া জয়দেবপুর রেলস্টেশনেও ট্রেনের অগ্রিম টিকিট পাওয়া যাচ্ছে।

advertisement

টিকিট নিতে কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনে ভিড় করেছেন টিকিট প্রত্যাশীরা। তবে কমলাপুর স্টেশনে জড়ো হওয়া টিকিট প্রত্যাশীরা অনলাইনে টিকিট না পাওয়ায় ক্ষোভ জানিয়েছেন। তারা বলছেন, টিকিটের লাইনে আছেন দালালদের দৌরাত্ম্য।

আগামী ২৬ মে পর্যন্ত এ টিকিট বিক্রি চলবে। প্রথম দিন ৩১ মের অগ্রিম টিকিট বিক্রি হবে।

এর আগে গত ১৭ মে থেকে শুরু হয়েছে বাসের অগ্রিম টিকিট বিক্রি। আর ২০ মে থেকে বিক্রি শুরু হয়েছে বিআরটিসির বাসের টিকিট। একই দিনে লঞ্চের কেবিনের অগ্রিম টিকিটও বিক্রি শুরু হয়েছে।

এ বিষয়ে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, দুর্ভোগ কমাতে কমলাপুর ছাড়াও পাঁচ স্থান থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। ঈদের সবকটি ট্রেন সিডিউল অনুযায়ী চালানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এবার ঈদ উপলক্ষে ৩৩টি আন্তঃনগর ট্রেনের সঙ্গে যুক্ত হচ্ছে ১২টি ঈদ স্পেশাল ট্রেন। অতিরিক্ত যাত্রীবহনে ১৩৮টি যাত্রীবাহী বগিও সংযুক্ত করা হবে। ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি করবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।