advertisement
advertisement
advertisement
advertisement

২৫ রমজানের আগেই বেতন-বোনাস পরিশোধের দাবি কাদেরের

নিজস্ব প্রতিবেদক
২২ মে ২০১৯ ১২:১৪ | আপডেট: ২২ মে ২০১৯ ১৪:৩৭

আগামী ২৫ রমজানের আগেই তৈরি পোশাক শিল্প শ্রমিক ও গণমাধ্যম কর্মীদের বেতন ও বোনাস পরিশোধ করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। আজ বুধবার এক বিবৃতিতে পোশাক শ্রমিক ও গণমাধ্যম কর্মীদের পেছনের সকল বকেয়া বেতন ও সব ধরনের পাওনা পরিশোধের দাবি জানান তিনি।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‌‘তৈরি পোশাক শিল্পের শ্রমিকরা আমাদের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাদের শ্রম ও ঘামে দেশের অর্থনীতির ভীত শক্তিশালী হয়। কিন্তু দুঃখজনক বিষয় হচ্ছে, তারাই সব চেয়ে অবহেলিত জীবন যাপন করছেন।’

advertisement

তিনি বলেন, ‘আবার গণমাধ্যম কর্মীরা দেশ ও সাধারণ মানুষের অধিকার নিয়ে কথা বলেন। কিন্তু তারা নিজেদের অধিকার নিয়ে কথা বলতে পারেন না। দুঃখজনক হলেও সত্য অনেকগুলো গণমাধ্যমে সংবাদ শ্রমিকদের বেতন কয়েক মাস পর্যন্ত বকেয়া হয়ে আছে। কষ্ট আছে বোনাস পাওয়ার প্রশ্নেও।’

‘আমরা আশা করছি, তৈরি পোশাক শিল্প ও বেসরকারি গণমাধ্যমের মালিকগণ ২৫ রমজানের আগেই তাদের কর্মীদের সমুদয় বকেয়া বেতন ও বোনাস পরিশোধ করবেন। যাতে সবাই এক সাথে ঈদের আনন্দ উপভোগ করতে পারেন। ঈদের অনাবিল আনন্দ যেন একই সাথে দোলা দেয় প্রতিটি বাংলাদেশির হৃদয়ে’, বলেন গোলাম মোহাম্মদ কাদের।

এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলো কার্যকর উদ্যোগ নেবেন এমন প্রত্যাশাও প্রকাশ করেছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী বিষয়টি নিশ্চিত করেছেন।