advertisement
advertisement
advertisement
advertisement

গ্রিন লাইনকে কোনো ছাড় দেওয়া হবে না : হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক
২২ মে ২০১৯ ১৩:৫৪ | আপডেট: ২২ মে ২০১৯ ১৬:০৬

বাসের চাপায় পা হারানো রাসেল সরকারের ক্ষতিপূরণ দিতে গ্রিন লাইন পরিবহন কতৃপক্ষ আদালতের আদেশ অগ্রাহ্য করেছে বলে মন্তব্য করেছেন আদালত। তাদের আচরণ ইতিবাচক নয় জানিয়ে আদালত বলেছেন, এ ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না।

আজ  বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গ্রিন লাইনের আইনজীবীর উদ্দেশে এ কথা বলেন। এ বিষয়ে পরবর্তী আদেশ ২৫ জুন ধার্য করা হয়।

গ্রিন লাইন কর্তৃপক্ষের আচরণে হতাশা প্রকাশ করে আদালত বলেন, হাইকোর্টের নির্দেশের পরও নিজেদের আইনজীবীদের সঙ্গে যোগাযোগ করেনি গ্রিন লাইন কর্তৃপক্ষ।

রাসেল একটি প্রতিষ্ঠানের ভাড়া গাড়ি চালাতেন। গত বছরের ২৮ এপ্রিল কেরানীগঞ্জ থেকে ঢাকায় ফেরার পথে যাত্রাবাড়ীর হানিফ উড়ালসড়কে গ্রিন লাইন পরিবহনের বাসের চাপায় তিনি পা হারান।

ঘটনার পর রাসেল বলেছিলেন, ফেরার সময় যাত্রাবাড়ীতে গ্রিন লাইন পরিবহনের একটি বাস তার গাড়িকে ধাক্কা দেয়। পরে গাড়ি থামিয়ে বাসের সামনে গিয়ে বাসচালককে নামতে বলেন তিনি। তখন তার সঙ্গে বাসচালকের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে বাসচালক গাড়ি চালাতে শুরু করেন। রাসেল সরতে গেলে উড়ালসড়কের রেলিংয়ে আটকে যান। এ সময় রাসেলের পায়ের ওপর দিয়ে বাস চলে যায়। এরপর অস্ত্রোপচার করে তার বাঁ পা কেটে ফেলা হয়।

এ ঘটনায় সংরক্ষিত আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি হাইকোর্টে একটি রিট আবেদন করেন। পরে আদালত রিটের শুনানি শেষে গ্রিন লাইন কতৃপক্ষকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার আদেশ দেন।

এরই পরিপ্রেক্ষিতে পা হারানো রাসেলকে পাঁচ লাখ টাকার চেক দিয়েছেন গ্রিন লাইন পরিবহন কোম্পানির মালিক মো. আলাউদ্দিন।