advertisement
advertisement
advertisement
advertisement

প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে কাজ করছে ডব্লিউবিও : কাজী এনায়েত

আব্দুল মালেক হিমু,ফ্রান্স
২২ মে ২০১৯ ১৭:১৬ | আপডেট: ২২ মে ২০১৯ ১৭:১৮

সারা বিশ্বে ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশিদের একই প্লাটফর্মে নিয়ে আসার জন্য ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন (ডব্লিউবিও) কাজ করছে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি কাজী এনায়েত উল্লাহ।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি, ভার্জিনিয়া ও মেরিল্যান্ডে সাংগঠনিক সফর এবং যুক্তরাষ্ট্রের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় করেন ।

advertisement

গতকাল মঙ্গলবার ভার্জিনিয়ায় আইটি প্রতিষ্ঠান পিপল অ্যান্ড টেকে এক মতবিনিময় সভার আয়োজন করে। এ অনুষ্ঠানে ডব্লিউবিও এবং যুক্তরাষ্ট্রের নেতৃস্থানীয় ব্যক্তিরা অংশ নেন। তারা প্রবাসীদের কল্যাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে বলে জানান কাজী এনায়েত উল্ল্যাহ।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার, ডব্লিউবিও-এর প্রেসিডেন্ট কাজী এনায়েত উল্লাহ, আয়েবার ভাইস প্রেসিডেন্ট ফকরুল আকম সেলিম, আমেরিকার মূলধারার তরুণ রাজনীতিক আনিকা রহমান, পিপল এন টেক-এর প্রতিষ্ঠাতা এবং সিইও ইঞ্জিনিয়ার আবু বকর হানিফ, কমিউনিটি অ্যাক্টিভিস্ট মোহাম্মদ আলমগীর, ড. বদরুল হুদা খান, হারুন চৌধুরী, ফয়সাল কাদের, আবু সরকার, প্রিয়লাল কর্মকার, ড. সীমা খান, রোজমেরি মিতু রিবেরু, আবু রুমী, বাবুল বণিক, করিম সালাউদ্দিন, সরোজ বড়ুয়া, মোস্তফা টুটুল, হাসনাত সানি, আবু বকর সরকার, আরিফুল ইসলাম সহ যুক্তরাষ্ট্রের মূলধারার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ।

ডব্লিউবিও-এর প্রেসিডেন্ট কাজী এনায়েত উল্লাহ বলেন, ‌সারা পৃথিবীতে প্রবাসীদের কল্যাণে কাজ করার মতো কোনো শক্তিশালী প্ল্যাটফর্ম নেই। তাই তারা সেই অভাব পূরণ করার লক্ষ্যে কাজ করছেন। বিশ্বের বিভিন্ন স্থানে বাংলাদেশি কমিউনিটির সমস্যা ও সম্ভাবনার কথা শুনে তাদের অধিকার রক্ষায় কাজ করছে ফ্রান্স ভিত্তিক ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন-ডব্লিউবিও।

পিপল এন টেক-এর প্রতিষ্ঠাতা এবং সিইও ইঞ্জিনিয়ার আবু বকর হানিফ বলেন, সারাবিশ্বে এনআরবি-রা সেদেশের মেইনস্ট্রিমে কনট্রিবিউট করছে এবং এক্সপার্টিজ অর্জন করছে। এই এক্সপার্টিজটা বাংলাদেশে শেয়ার করার জন্য একটা প্ল্যাটফর্ম দরকার, ডব্লিউবিও সেই প্ল্যাটফর্মের সুযোগ দিচ্ছে।

মতবিনিময় সভায় আমেরিকায় সফরত অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন আয়েবার ভাইস প্রেসিডেন্ট ফকরুল আকম সেলিম বলেন, ‌প্রবাসী স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলোতে আমাদের কর্মকাণ্ডকে কিভাবে আরো ত্বরান্বিত করা যায় সেই বিষয়ে নিয়ে আমরা বিভিন্ন দেশের কমিউনিটি বিশেষজ্ঞদের সাথে মতবিনিময় করতেছি ।