advertisement
advertisement
advertisement
advertisement

অধ্যক্ষ সিরাজ দুই দিনের রিমান্ডে

ফেনী প্রতিনিধি
২৩ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মে ২০১৯ ০৯:২২
advertisement

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যার ঘটনার আগে যৌন হয়রানির মামলার একমাত্র আসামি অধ্যক্ষ সিরাজউদ্দৌলার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার মামলার তদন্ত কর্মকর্তা সাত দিনের রিমান্ড আবেদন করলে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসাইন দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ফেনী কোর্ট পুলিশের পরিদর্শক গোলাম জিলানী এর সত্যতা নিশ্চিত করেন। এর আগে হত্যা মামলায় তার সাত দিনের রিমান্ড মঞ্জুর হয়েছিল এবং আদালতে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। গত ২৭ মার্চ নুসরাতকে যৌন হয়রানি করার পর তার মা শিরিন আক্তার সোনাগাজী থানায় মামলা দায়ের করেন। এ মামলাটিও তদন্ত করছে পিবিআই।

চলতি বছর ২৭ মার্চ আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের অভিযোগে অধ্যক্ষ সিরাজউদ্দৌলাকে আটক করে পুলিশ। এরপর ৬ এপ্রিল ওই মাদ্রাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে টানা ৫ দিন মৃত্যুর সঙ্গে লড়ে মারা যান নুসরাত। এ ঘটনায় নিহতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজউদ্দৌলাসহ ৮ জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন। এ মামলায় অধ্যক্ষ সিরাজউদ্দৌলাসহ ১২ জন আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। গ্রেপ্তারকৃত ২১ আসামির মধ্যে ১৮ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর হয়েছে।