advertisement
advertisement
advertisement
advertisement

‘সংগীতের বর্তমান সময়টাকে দারুণ উপভোগ করছি’

তারেক আনন্দ
২৩ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মে ২০১৯ ০৯:৪২
advertisement

আজও প্রতি রাত জেগে থাকি তোমার আশায়, এ গানটি শোনেননি এমন মানুষের সংখ্যা খুবই কম। সেই শিল্পী ইমন খান। বিরতি ভেঙেছেন। ফিরে এসেছেন সংগীতাঙ্গনে। এসেই যেন বাজিমাত করলেন।

‘ভুল মানুষের ঘর’ গানটি দিয়ে শ্রোতাদের মন জয় করেছেন। কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন, তারেক আনন্দ

দীর্ঘদিন দূরে ছিলেন ইন্ডাস্ট্রি থেকে। আবার গানে ফিরেছেন। কেমন লাগছে?

সংগীতের বর্তমান সময়টাকে সত্যি বলতে দারুণ উপভোগ করছি। দূরে কখনই ছিলাম না। সব সময় গানের সঙ্গেই থেকেছি। একটা সময় অডিও অ্যালবামের যুগ শেষ, সিডির সময় এলো। ইন্ডাস্ট্রিতে একটা পরিবর্তন, পাইরেসি, অ্যালবাম প্রায় বন্ধ হয়ে যাচ্ছে, ঠিক সেই অস্থিরতার সময় সবারই ক্রাইসিস মুহূর্ত পার হতে হয়েছে। আমরা গান করেছি, কিন্তু শ্রোতার কান পর্যন্ত গান পৌঁছেনি। মানুষের কাছে গান পৌঁছানোর কোনো মাধ্যমই ছিল না। যার কারণে মনে হয়েছে আমি গান থেকে দূরে। আমার দুই ঈদে ও বৈশাখে অ্যালবাম ছিল। মাঝে কয়েক বছর বড় বড় অডিও কোম্পানি গান প্রকাশ থেকে দূরে চলে যায়। এখন নতুন একটা প্ল্যাটফর্ম এসেছে। এর ফলে নিজেকে ভেঙেচুরে আবার নতুনভাবে উপস্থাপন করেছি। এখানেও আমি জয়ী। ভালো লাগছে শ্রোতারা আমার গান নিচ্ছে।

সংগীতের বর্তমান সময়টা কেমন মনে হচ্ছে?

সংগীতের বর্তমান অবস্থা আমার চোখে অনেক ভালো। এখন যারা কাজ করছেন ভালো করছেন। কম্পোজিশন, কথা, সুর, মিউজিক ভিডিও, সবকিছু মিলিয়ে চমৎকার হচ্ছে। আমি আমার ব্যক্তিগত অভিমত থেকে যদি বলি, তা হলে বলব বর্তমান সময়ে ভালো মানের গানই হচ্ছে।

আপনি কি নতুনদের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারছেন?

আমি চেষ্টা করছি সবার সঙ্গে তাল মিলিয়ে, সময়ের সঙ্গে চলার এবং আমি বলব সাকসেস।

নতুন গানগুলোর কী অবস্থা? শ্রোতাদের কাছ থেকে কতটা সাড়া পাচ্ছেন?

২০১৮ সালের শেষ দিকে প্রকাশ হয় ধ্রুব মিউজিক স্টেশনের ফোক চ্যানেল ধ্রুব মিউজিক কটেজ থেকে ‘ভুল মানুষের ঘর’ গানটি। খুব অল্প সময়ের মধ্যে গানটি কোটির ঘর ছুঁই ছুঁই। এটা নিঃসন্দেহে ভালো লাগার ব্যাপার। আমার এর আগে কখনো কোনো গান ভিউজের দিকে কোটির ঘরে পৌঁছায়নি। এ গানের যারা শ্রোতা তাদের হৃদয়ে দাগ কেটেছে গানটির মাধ্যমে। এর চেয়ে ভালো লাগা আর কী হতে পারে?

ঈদে কয়টি গান প্রকাশ হচ্ছে?

এবারের ঈদে আমার চার-পাঁচটি গান প্রকাশ হবে। এর মধ্যে সাউন্ডটেকের ব্যানারে প্রকাশ হচ্ছে আমার জনপ্রিয় গান ‘আজও প্রতি রাত জেগে থাকি তোমার আশায়’ গানের সিক্যুয়াল। ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশ হচ্ছে আজ ‘প্রেমের পাগল’। ‘শ্যাম বন্ধু’, ‘মন নিয়ে খেলা’সহ বিভিন্ন কোম্পানি থেকে কয়েকটি গান প্রকাশ হবে। এ ছাড়া আমার নিজস্ব ইউটিউব চ্যানেল আবর্তন মিডিয়া থেকে আধ্যাত্মিক টাইপ গান ‘আপন মাটির ঘর’ প্রকাশ হবে। এর চমৎকার একটি মিউজিক ভিডিও তৈরি হচ্ছে। আশা করছি, সবকিছু মিলিয়ে গানটি ভালো লাগবে শ্রোতাদের।

কোন গানগুলোর মাধ্যমে ইমন খানকে শ্রোতারা মনে রাখবে?

আমাকে মনে রাখার জন্য বেশ কিছু গান আছে। ‘আজও প্রতি রাত জেগে থাকি তোমার আশায়’, এ গানের কথা তো নতুন করে বলার কিছু নেই। এ ছাড়া ‘বুকটা চিরে দেখরে তোরা’, ‘শুধু তোমারই কারণে’, ‘বন্দি হয়ে আছি মাগো’, ‘বুকেতে হাত রেখে বলো’, এ গানগুলোর জন্যও ইমন খান শ্রোতাদের কাছে প্রিয়। এ গানুগলোও শ্রোতারা শুনে থাকেন।