advertisement
advertisement
advertisement
advertisement

অল্পের জন্য রক্ষা পেল তিন শতাধিক লঞ্চযাত্রী

চাঁদপুর প্রতিনিধি
২৩ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ মে ২০১৯ ২৩:০৪
advertisement

চাঁদপুরের মেঘনা নদীতে এমভি গ্লোরি অব শ্রীনগর-২ নামের যাত্রীবাহী লঞ্চটির তলা ফেটে ভেতরে পানি ঢুকে গেছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন ওই লঞ্চের তিন শতাধিক যাত্রী। লঞ্চ কর্তৃপক্ষের দাবি, বালুবাহী কার্গোজাহাজের ধাক্কায় লঞ্চের তলা ফেটে যায়। এতে লঞ্চের ভেতরে পানি ঢুকতে থাকলে লঞ্চটি দ্রুত পাড়ে ভিড়ানো হয়। ঘটনাটি ঘটে গত মঙ্গলবার রাত আনুমানিক ১১টার দিকে মতলব উত্তর উপজেলার দশানি নামক স্থানে। তবে পুলিশ লঞ্চ-কার্গো সংঘর্ষের বিষয়টি অস্বীকার করে বলেন, অতিরিক্ত মালামাল বোঝাই করার ফলে পানির চাপে লঞ্চের তলায় ফাটল ধরে। পরবর্তীতে একই কোম্পানির অপর একটি লঞ্চ এমভি শ্রীনগর-৮ এসে যাত্রীদের উদ্ধার করে গন্তব্যে রওনা দেয়।

শ্রীনগর লঞ্চের মালিক মো. কামরুল ইসলাম জানান, মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার সদরঘাট থেকে তিন শতাধিক যাত্রী নিয়ে ভোলার লালমোহনের উদ্দেশে রওনা হয় যাত্রীবাহী এমভি গ্লোরি অব শ্রীনগর-২। পথিমধ্যে চাঁদপুরের মোহনপুর এলাকা অতিক্রমকালে বালুবাহী একটি কার্গো জাহাজ লঞ্চটিকে ধাক্কা দেয়। এতে লঞ্চের তলায় ফাটল দেখা দেয়। এ সময় দ্রুতভাবে লঞ্চের ভেতর পানি ঢুকতে থাকায় লঞ্চটি পাড়ে ভিড়ানো হয়।

মতলব উত্তর উপজেলার মোহনপুর ফাঁড়ির ইনচার্জ ওসি মো. নাছির উদ্দিন জানান, লঞ্চের মালিকপক্ষ বালুবাহী জাহাজের সঙ্গে সংঘর্ষের দাবি জানালেও সংঘর্ষের আলামত পাওয়া যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, লঞ্চে অতিরিক্ত মালামাল পরিবহনের কারণে পানির চাপে তলা ফেটে গেছে।

advertisement