advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

জবাবদিহিমূলক প্রশাসনিক ব্যবস্থাই দেশ এগিয়ে নেবে

নিজস্ব প্রতিবেদক
২৩ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মে ২০১৯ ০৯:৪৫
advertisement

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, দুর্নীতি বন্ধের ব্যাপারে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। একটি স্বচ্ছ ও জবাবদিহিমূলক প্রশাসনিক ব্যবস্থাই পারে দেশকে এগিয়ে নিতে। এর সঙ্গে রাজনৈতিক অঙ্গীকারও অত্যন্ত জরুরি, যা শেখ হাসিনা সরকারের আছে।

গতকাল রাজধানীর অফিসার্স ক্লাবে নবম বিসিএস ফোরাম ও জাইকা বাংলাদেশের যৌথ উদ্যোগে ‘সুশাসন ও জাতীয় উন্নয়ন’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেছেন।

গওহর রিজভী বলেন, দেশ এগিয়ে নিতে আইনের প্রয়োগ মুখ্য হলেও তা শুধু সরকারের দায় নয়, জনগণেরও দায় রয়েছে। দুর্নীতি দমনে সরকার ও জনগণের সমন্বিত পদক্ষেপ প্রয়োজন। সেমিনারে সভাপতিত্ব করেন নবম বিসিএস ফোরামের সভাপতি, অতিরিক্ত সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। বিশেষ অতিথি ছিলেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

প্যানেল ডিসকাশনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ব্যারিস্টার নিহাদ কবির, জাইকা বাংলাদেশের চিফ রিপ্রেজেনটেটিভ মি. হিতোশী হিরাটা। আলোচনা শেষে নবম বিসিএস ফোরাম প্রকাশিত বিশেষ প্রকাশনা ‘অভিযাত্রা’র মোড়ক উন্মোচন করা হয়।

advertisement