advertisement
advertisement
advertisement
advertisement

বাংলাদেশ ভাবাচ্ছে শাস্ত্রীকে

ক্রীড়া ডেস্ক
২৩ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মে ২০১৯ ০১:০১
advertisement

ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী বলেছেন, দশ দলের ইংল্যান্ড বিশ্বকাপ হবে যথেষ্ট প্রতিযোগিতাপূর্ণ। বাংলাদেশ, উইন্ডিজ ও আফগানিস্তানের মতো দল উন্নতি করায় এবারের বিশ্বকাপ হবে প্রতিটি দলের জন্যই চ্যালেঞ্জিং।

বাংলাদেশ দল ২০১৫ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলেছিল। এবারের বিশ্বকাপে গতবারের চেয়ে ভালো পারফরম্যান্সের প্রত্যাশা করছে মাশরাফির দল।

২০১৫ সালের বিশ্বকাপে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলা আফগানিস্তান এবারের বিশ্বকাপে ধারাবাহিক পারফরম্যান্স দেওয়ার ব্যাপারে আশাবাদী। খেই হারানো উইন্ডিজরাও বিশ্বকাপের আগে ঘর গুছিয়ে নিয়েছে। যার কারণে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো ফেভারিট দলগুলোর সঙ্গে বাকি দলগুলোর পার্থক্য সময়ের সঙ্গে সঙ্গে কমে এসেছে। রবি শাস্ত্রীর ভাষায়Ñ বিশ্বকাপ খুবই চ্যালেঞ্জিং হবে।

যে কোনো দল নিজেদের দিনে যে কোনো দলকে হারাতে পারে। আপনি যদি ২০১৫ বিশ্বকাপ দেখেন, আর এখন ২০১৯ বিশ্বকাপ দেখেন, দলগুলোর মধ্যে পার্থক্য খুবই কম। আপনি দেখেন আফগানিস্তান কোথায় ছিল, আর এখন কোথায় আছে, বাংলাদেশের দিকে তাকান, ওরা কোথায় ছিল আর এখন কোথায় আছে। এবারের বিশ্বকাপে অনেক শক্ত প্রতিযোগিতা হবে।

উইন্ডিজ দলের দিকে তাকান, কাগজ-কলমে অন্যদের চেয়ে কম নয় তারা। বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির ভূমিকা হবে বিরাট গুরুত্বপূর্ণ। বলে দিলেন রবি শাস্ত্রী। বিশ্বকাপের জন্য ইংল্যান্ড উড়ে যাওয়ার আগে মুম্বাইয়ে ভারতীয় কোচের গলায় ধোনির জন্য প্রশংসা ও আবেগ। বলে দিলেন, ধোনি অবশ্যই গুরুত্বপূর্ণ। বিশ্বকাপে বিরাট ভূমিকা নেবে। সব সময়ের মতোই।’

এ মুহূর্তে শর্টার ফরম্যাটে ধোনির চেয়ে ভালো উইকেট কিপার নেই। মনে করিয়ে দিলেন শাস্ত্রী, ধোনি মাঠে থাকলে অনেক কাজ সহজ হয়ে যায়। ছেলেদের সঙ্গে দারুণভাবে মিশতে পারে। আর কিপার হিসেবে তো প্রশ্নই নেই। গত কয়েক বছর ধরেই ধোনি প্রমাণ করেছে, এই ফরম্যাটে ওর চেয়ে ভালো কিপার আর কেউ নেই।

শুধু উইকেটের পেছনে দাঁড়িয়ে ক্যাচ ধরার জন্য বলছি না। দুরন্ত স্টাম্পিং, রান আউট, খুব ছোট কোনো বিষয় হয়তো ম্যাচের রঙটাই বদলে দিল। যেটা ধোনি করে দিতে পারে। ওর মতো কেউ পারে না।’

advertisement