advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ফিরেছেন মামুনুল-হিমেল

বিশ^কাপ প্রাক-বাছাই

ক্রীড়া প্রতিবেদক
২৩ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মে ২০১৯ ০০:৪১
advertisement

দুয়ারে কড়া নাড়ছে ২০২২ কাতার বিশ^কাপ বাছাই পর্ব। আগামী ৬ জুন লাওসের বিপক্ষে প্রাক-বাছাই পর্বে মাঠে নামবে বাংলাদেশ। ফিরতি ম্যাচ ১১ জুন নিজেদের মাঠে খেলবে জেমি ডের দল। লাওস ম্যাচ সামনে রেখে থাইল্যান্ডে প্রশিক্ষণ ক্যাম্প ছাড়াও দুটি প্রীতি ম্যাচ খেলবে লাল-সবুজের দল। আগামীকাল থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়বে জাতীয় দল। এই ম্যাচের মধ্য দিয়ে আবারও জাতীয় দলে ফিরেছেন অভিজ্ঞ মিডফিল্ডার মামুনুল ইসলাম মামুন ও গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল। সবশেষ কম্বোডিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে দলে ছিলেন না তারা।

দুর্দান্ত ফর্মে আছেন মামুনুল ইসলাম। ঘরোয়া লিগ, এএফসি কাপে দারুণ খেলছেন। সবশেষ এএফসি কাপে তার গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী। লাওস ম্যাচ সামনে রেখে মামুনুল জানান, লাওস ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাদের মাঠ থেকে যদি আমরা ৩ পয়েন্ট নিয়ে আসতে পারি, তা হলে অনেকটাই এগিয়ে যাবে দল। পরের ম্যাচ আমাদের মাঠে খেলা। লাওসের বিপক্ষে ভালো করলে দেশের ফুটবল অনেক এগিয়ে যাবে। আমরা অনেক ম্যাচ পাব। লাওসের বিপক্ষে জিতলে আমাদের র‌্যাংকিংয়েও উন্নতি হবে। আমরা নিজেদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে ভালো খেলার, দেশের জন্য ভালো কিছু বয়ে আনার চেষ্টা করব।

কম্বোডিয়ার বিপক্ষে ম্যাচে নিশ্চিতভাবে থাকার কথা ছিল গোলরক্ষক হিমেলের। সেই ম্যাচে তার বাদ পড়ায় অনেকেই অবাক হয়েছিলেন। লাওস ম্যাচ সামনে রেখে এ অভিজ্ঞ গোলরক্ষককে আবারও ফিরিয়ে আনা হয়েছে। লাওসের বিপক্ষে ম্যাচ সামনে রেখে হিমেল বলেন, দেশকে প্রতিনিধিত্ব, দেশের জার্সিতে খেলতে পারা যে কোনো ফুটবলারের জন্য সম্মানের। আমাকে দলের জন্য বিবেচনা করায় টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ। যদি একাদশে সুযোগ পাই নিজের সর্বোচ্চ দিয়ে সাফল্য বয়ে আনার চেষ্টা করব। লাওস ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ ম্যাচের মধ্য দিয়ে আমাদের ফুটবলে অনেক কিছুই নির্ভর করছে। লাওসের বিপক্ষে জিতলে দেশের ফুটবল অনেক দূর এগিয়ে যাবে।

advertisement
Evall
advertisement