advertisement
advertisement
advertisement
advertisement

কৃষককে ধানের ন্যায্যমূল্য দিতে সরকার ব্যর্থ : ড. কামাল

নিজস্ব প্রতিবেদক
২৩ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মে ২০১৯ ০০:৫৭
advertisement

কৃষকরা ধানের ন্যায্যমূল্য না পাওয়ার পেছনে সরকারই মুখ্য ভূমিকা রাখছে বলে অভিযোগ করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, কৃষক ধান বুনে উৎপাদনে রেকর্ড গড়েছেন। কিন্তু এর মূল্য পাওয়া তো দূরের কথা, এখন ধান না কেনায় তারা বাধ্য হচ্ছেন এটা পুড়িয়ে দিতে। এই সংকটগুলো সৃষ্টি হচ্ছে কারণ সরকারের কৃষিনীতি নেই। ধান উৎপাদনের পর তা কিনে রাখা এবং কৃষকরা যাতে তাদের উৎপাদনের খরচ তুলে নিতে পারে তার ব্যবস্থা করতে সরকার ব্যর্থ হয়েছে। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বর্তমান সরকারকে অনির্বাচিত অভিহিত করে ড. কামাল বলেন, মানুষের বোঝা দরকার একটা অনির্বাচিত সরকারকে এভাবে বহন করায় সবাইকে মূল্য দিতে হচ্ছে।

ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করে সংকট উত্তরণে গণফোরামের ৩ দফা প্রস্তাবনা তুলে ধরেন দলটির নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য মহসিন রশিদ, মেজবাহ উদ্দিন

আহমেদ, জগলুল হায়দার আফ্রিক, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ, মেজর (অব) আমিন আফসারী, কৃষিবিষয়ক সম্পাদক আবদুল আউয়াল ও নির্বাহী সদস্য মুহাম্মদউল্লাহ মধু প্রমুখ।