advertisement
advertisement
advertisement
advertisement

জামিন জালিয়াতি বৃদ্ধিতে উদ্বেগ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক
২৩ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মে ২০১৯ ০০:৫৭
advertisement

উচ্চ আদালতে জামিন জালিয়াতির ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, এই জালিয়াতির সঙ্গে কিছু অসাধু আইনজীবী জড়িত। জামিন জালিয়াতির হাত থেকে এ কোর্টকে রক্ষা করতে হবে। এ জন্য আইনজীবীসহ সবার সহযোগিতা প্রয়োজন। গতকাল বুধবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের বেঞ্চ এ মন্তব্য করেন।

এ সময় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এএম আমিনউদ্দিন বলেন, জামিন জালিয়াতির বিরুদ্ধে আদালতকে কঠোর পদক্ষেপ নিতে হবে। জড়িতদের কাউকে ছাড় দেওয়া যাবে না। প্রয়োজনে আমরা সহযোগিতা করব। মাগুরার একটি জোড়া খুনের মামলার

আসামি মোয়াজ্জেম হোসেন জাল নথি দিয়ে হাইকোর্ট থেকে গত ১৭ এপ্রিল জামিন নেন। বিষয়টি নজরে আসায় হাইকোর্ট আসামিকে গ্রেপ্তারের জন্য মাগুরার পুলিশ সুপার ও সদর থানার ওসিকে নির্দেশ দেন। গতকাল সদর থানার ওসির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সারওয়ার কাজল জানান, আসামিকে গ্রেপ্তার করা যায়নি। এরপর হাইকোর্ট আসামির জামিন বাতিল করে তাকে ও মামলার তদবিরকারক মনিরুজ্জামানকে গ্রেপ্তারে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন। একই সঙ্গে মোয়াজ্জেমের আইনজীবী জাফর আলী খানকে জালিয়াতির বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়। আগামী ১৯ জুন এ বিষয়ে শুনানি হবে।

advertisement