advertisement
advertisement
advertisement
advertisement

স্টেট কলেজের সেই শিক্ষক বরখাস্ত

২৩ মে ২০১৯ ০১:৩৭
আপডেট: ২৩ মে ২০১৯ ০৯:২১
advertisement

ছাত্রীদের আপত্তিকর ভিডিও বানিয়ে ছড়িয়ে দেওয়ার হুমকিদাতা ঢাকা স্টেট কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রেজাউল হককে চূড়ান্ত বরখাস্ত করেছে কলেজ কর্তৃপক্ষ। তার বিরুদ্ধে ৪৯ ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ ছিল। গত ১৬ মে দৈনিক আমাদের সময়ে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করা হয়।

জানা গেছে, রেজাউল হকের বিরুদ্ধে তদন্ত কমিটিও অভিযোগের সত্যতা পেয়েছে। তাদের প্রতিবেদনে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়। এর পরিপ্রেক্ষিতেই গতকাল বুধবার ঢাকা স্টেট কলেজের পরিচালনা পর্ষদের সভায় শিক্ষক রেজাউলকে চূড়ান্ত বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়। তদন্তের স্বার্থে এর আগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ বিষয়ে ঢাকা স্টেট কলেজের অধ্যক্ষ দিলওয়ারা ইসলাম বলেন, ‘রেজাউল হকের বিরুদ্ধে তদন্ত কমিটি অভিযোগের সত্যতা পেয়েছে। প্রতিবেদনে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে কমিটি। সেই সুপারিশ মোতাবেক কলেজের পরিচালনা পর্ষদের সভায় তাকে চূড়ান্ত বরখাস্তের সিদ্ধান্ত হয়েছে।’

তদন্ত কমিটিতে ছিলেন ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার বেগম সানজিদা পারভীন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের (ডিন কারিকুলাম) অধ্যাপক মো. বিন কাশেম ও ঢাকা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক খান রফিকুল ইসলাম।

রেজাউল হকের বিরুদ্ধে যত অভিযোগ : নারীদের জুতার সঙ্গে তুলনা করে ক্লাসে ছাত্রীদের উদাহরণ দেওয়া। ক্লাসের ফাঁকে মেয়েদের অশ্লীল উদাহরণ দিয়ে পাঠদান। ছাত্রীদের বিশেষ বিশেষ স্থানে বাজেভাবে স্পর্শ করা। খারাপ দৃষ্টিতে ছাত্রীদের দিকে তাকানো। দীর্ঘ দিন ধরেই কলেজছাত্রীদের সঙ্গে অশালীন আচরণ। এমনকি কর্তৃপক্ষের কাছে তার বিরুদ্ধে অভিযোগ করলে বাজে ভিডিও বানিয়ে তা ছেড়ে দেওয়ারও হুমকি দেন এ শিক্ষক।

 

advertisement