advertisement
advertisement
advertisement
advertisement

খালেদা জিয়ার সুবিধার জন্যই কেরানীগঞ্জে আদালত : তথ্যমন্ত্রী

২৩ মে ২০১৯ ০১:৪৪
আপডেট: ২৩ মে ২০১৯ ০৯:১৯
advertisement

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিচারকাজ ও খালেদা জিয়ার সুবিধার জন্যই কেরানীগঞ্জে আদালত স্থাপন করছে সরকার এবং তা আইন ও বিধি অনুসারেই হচ্ছে। গতকাল বুধবার রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার-২০১৮ প্রদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, আইন ও বিধি অনুসারে যে কোনো স্থানে সরকার আদালত স্থাপন করতে পারে। এর সঙ্গে সংবিধানের বিরোধ নেই। বিএনপি নেতারা ক্রমাগত বলে আসছেন, খালেদা জিয়া অসুস্থ। যদিও তার আথ্ররাইটিস, কোমর ও হাঁটুর ব্যথা নতুন নয়। এ ব্যথা নিয়েই তিনি দুবার প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতার কাজ করেছেন। তবু সরকার তা বিবেচনায় এনে বিচারকাজের সুবিধার জন্য কেরানীগঞ্জে আদালত গঠনের যে সিদ্ধান্ত নিয়েছে, তাতে বিএনপির খুশি হওয়ারই কথা।

এর আগে পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তব্যে হাছান মাহমুদ মানুষের মানবিক নানা দিক নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন তৈরির আহ্বান জানান সাংবাদিকদের। পিআইবি পরিচালনা বোর্ডের চেয়ারম্যান আবেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, বিশেষ অতিথি তথ্যসচিব আবদুল মালেক, এটুআইয়ের পলিসি অ্যাডভাইজার আনীর চৌধুরী, পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ এবং ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বক্তব্য দেন।

দায়িত্ব পালনে সহযোগিতা চান তথ্য প্রতিমন্ত্রী
দায়িত্ব পালনে সবার সহযোগিতা চেয়েছেন নবনিযুক্ত তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। গতকাল দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ সহযোগিতা চান।