advertisement
advertisement
advertisement
advertisement

ঈদে শেয়ারবাজার বন্ধ ৯ দিন

নিজস্ব প্রতিবেদক
২৪ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৪ মে ২০১৯ ০৯:০৪
advertisement

আসন্ন ঈদুল ফিতরে শেয়ারবাজার ৯দিন বন্ধ থাকবে। গতকাল বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আসন্ন ঈদে ৪ থেকে ৮ জুন সরকারি ছুটি। এর আগে ২ জুন শবেকদরের ছুটি। তার আগের ৩১ মে ও ১ জুন শুক্রবার ও শনিবার হওয়ায় সরকারি বন্ধ থাকবে।

স্বাভাবিকভাবে সরকারি বন্ধের সঙ্গে ওইসব দিনে শেয়ারবাজারও বন্ধ থাকে। এর মধ্যে শুধু ৩ জুন সরকারি ছুটি নেই। তবে ডিএসইর পর্ষদ ৩ জুন শেয়ারবাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। ফলে টানা ৯ দিন ছুটির কবলে দেশের শেয়ারবাজার।

সিদ্ধান্ত হয়নি কপারটেকের তালিকাভুক্তির : আর্থিক হিসাবে অসঙ্গতির অভিযোগে কপারটেক ইন্ডাস্ট্রিজকে তালিকাভুক্তির সিদ্ধান্ত নিতে পারেনি ডিএসইর পরিচালনা পর্ষদ। এ অবস্থায় কোম্পানিটির বিষয়ে করণীয় ঠিক করতে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চিঠি দেবে ডিএসই কর্তৃপক্ষ। জানা গেছে, তদন্তে কপারটেক ইন্ডাস্ট্রিজের আর্থিক হিসাবে অসঙ্গতি পেয়েছে ডিএসইর প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা (সিআরও)।

এছাড়া আর্থিক হিসাবে অসঙ্গতি আছে বলে বিভিন্ন গণমাধ্যমে যে তথ্য এসেছে, তারও সত্যতা পেয়েছে, যাতে কোম্পানিটিকে তালিকাভুক্ত করার সিদ্ধান্ত নিতে পারেনি ডিএসইর পর্ষদ। এ ছাড়া দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশকে (আইসিএবি) নিরীক্ষকের অসহযোগিতাও কোম্পানিটিকে তালিকাভুক্তির অন্তরায় ভূমিকা রেখেছে।