advertisement
advertisement
advertisement
advertisement

রাজীবের মৃত্যুতে ক্ষতিপূরণের রায় পিছিয়ে ২০ জুন

নিজস্ব প্রতিবেদক
২৪ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৪ মে ২০১৯ ০০:১৬
advertisement

দুই বাসের ফাঁকে আটকে পড়ে হাত হারানোর পর রাজীবের মৃত্যুতে কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে করা রিটের রায় পিছিয়েছে। আদালত আগামী ২০ জুন রায়ের নতুন দিন ধার্য করেছেন। গতকাল বৃহস্পতিবার বিচারপতি জেবিএম হাসান ও মো. খায়রুল আলমের বেঞ্চ নতুন এই তারিখ ধার্য করেন। এর আগে ক্ষতিপূরণ প্রশ্নে জারি করা রুলসহ কয়েকটি বিষয়ে শুনানি শেষে গত ১৯ মে হাইকোর্ট ২৩ মে রায়ের জন্য দিন ধার্য করেছিলেন।

এর ধারাবাহিকতায় গতকাল বিষয়টি রায়ের জন্য কার্যতালিকায় ওঠে। কিন্তু কোনো ব্যক্তি দুর্ঘটনায় আহত বা নিহত হলে সংশ্লিষ্ট যানের ইনস্যুরেন্সকারী কোম্পানি কীভাক্ষেতিগ্রস্ত ব্যক্তিকে ক্ষতিপূরণের ক্ষেত্রে ভূমিকা রাখতে পারে, বিষয়টি নিয়ে আদালতে শুনানি হয়। ইনস্যুরেন্স সংক্রান্ত এ বিষয় সামনে আসার প্রেক্ষাপটে আদালত শুনানি নিয়ে রায়ের ওই দিন ধার্য করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আবেদনকারী আইনজীবী রুহুল কুদ্দুস। বিআরটিসির পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ রাফিউল ইসলাম। রাষ্ট্রপক্ষে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোহাতার হোসেন।

গত বছরের ৩ এপ্রিল দুই বাসের রেষারেষিতে এক হাত হারান তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেন। চিকিৎসাধীনে ওই বছরের ১৬ এপ্রিল তিনি মারা যান।

advertisement