advertisement
advertisement
advertisement
advertisement

দুই বছরের ভোগান্তির অবসান

চট্টগ্রাম ব্যুরো
২৪ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৪ মে ২০১৯ ০৯:০৬
advertisement

প্রায় দুই বছরেরও বেশি সময় পর সড়কের দুর্ভোগ আর ধুলাবালু থেকে মুক্তি পাচ্ছে নগরীর হালিশহর ও আগ্রাবাদ এলাকার অন্তত পাঁচটি ওয়ার্ডের মানুষ। গতকাল বৃহস্পতিবার থেকে আট কিলোমিটার সড়কের পিচঢালার কাজ শুরু হয়েছে।

এর আগে সড়ক দুটি ছয় লেনে উন্নীত করা হয়। জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থার (জাইকা) অর্থায়নে দুই বছর আগে আগ্রাবাদ এক্সেস রোড ও পোর্ট কানেকটিং রোডের কাজ শুরুর পর থেকে এ এলাকার মানুষের ভোগান্তি শুরু হয়।

তবে ঈদের আগেই কার্পেটিংয়ের কাজ শতভাগ শেষ করার ঘোষণা দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি কার্পেটিং কাজের উদ্বোধন করে বলেন, জাইকার বিশেষজ্ঞ দলের তত্ত্বাবধানে এ দুই সড়কের নির্মাণকাজের মান যাচাই করা হয়। পোর্ট কানেকটিং সড়ক দিয়ে দিনে অন্তত ১০-১২ হাজার ভারী গাড়ি, কনটেইনারবাহী যানবাহন বন্দরে প্রবেশ করে। ওইসব বিষয় মাথায় রেখেই সড়কের সংস্কারকাজ করা হয়েছে।

চলতি মে মাসের মধ্যে সড়ক দুটির কাজ শেষ করার কথা রয়েছে। কিন্তু ঠিকাদারের কাজের গতি কম থাকায় আগেই আশঙ্কা করা হয়েছিল বেঁধে দেওয়া সময়ের মধ্যে এই সড়ক দুটির সংস্কারকাজ শেষ হবে না। এর পরও ঈদের আগেই কার্পেটিংয়ের কাজ শেষ করার ওপর গুরুত্ব দিয়েছে সিটি করপোরেশন।

দুটি সড়ক সংস্কার প্রকল্পের পরিচালক ও সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আবু সাদা’ত তৈয়ব আমাদের সময়কে বলেন, ঈদে শ্রমিকরা বাড়ি গেলে কাজে ফিরতে অনেক দেরি করে। তাই ঈদের আগেই কাজ শেষ করতে চাই আমরা। সড়ক দুটি সংস্কার করতে ব্যয় হয়েছে দেড়শ কোটি টাকা।