advertisement
advertisement
advertisement
advertisement

মোদিতে আমোদিত বিশ্ব

আন্তর্জাতিক ডেস্ক
২৪ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৪ মে ২০১৯ ০১:২৩
advertisement

‘দাঙ্গাবাজ’ হিসেবে অতীত থাকলেও টানা দুবারের প্রধানমন্ত্রী হওয়ার যোগ্যতা প্রমাণ করলেন নরেন্দ্র মোদি। তার নেতৃত্বেই পরপর দুবার একক সংখ্যাগরিষ্ঠতা পেল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

এমন বড় জয়ে মোদিকে শুভেচ্ছা জানাচ্ছেন বিশ্বের নেতারা। এখানে কয়েক নেতার শুভেচ্ছাবার্তার কথা তুলে ধরা হলো। সংশয়হীন ট্রাম্প ভারতের নির্বাচন ব্যবস্থার সততা ও পরিচ্ছন্নতা সম্পর্কে ট্রাম্প প্রশাসনের আত্মবিশ্বাস রয়েছে।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র মরগ্যান অর্টাগুস বলেন, ‘অবশ্যই বিজয়ীদের সঙ্গে কাজ করব আমরা।’ শির আশা চীনের প্রেসিডেন্ট শি জিনপিং লিখেছেন, ‘আপনার নেতৃত্বে এনডিএ জোটের এমন জয়ে আমি অন্তর থেকে আপনাকে অভিবাদন জানাই।’ ‘বন্ধু’ বললেন নেতানিয়াহু ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু টুইটারে মোদিকে উদ্দেশ করে লিখেছেন, ‘সাবাশ, আমার বন্ধু!

নির্বাচনের এ ফলের মাধ্যমে বিশ্বের সর্ববৃহৎ গণতন্ত্রে আপনার নেতৃত্ব আরও পোক্ত হলো।’ ‘উন্মুখ’ ইমরান টানা দ্বিতীয়বারের মতো জয়ী হতে যাওয়া মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন প্রতিবেশী পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। টুইটারে তিনি লিখেন, ‘দক্ষিণ এশিয়ার সমৃদ্ধি, উন্নতি এবং শান্তির জন্য মোদির সঙ্গে কাজ করতে উন্মুখ হয়ে আছি।’

গনির কীর্তন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি টুইট করেছেন, ‘ভারতের জনগণের কাছ থেকে শক্তিশালী ম্যান্ডেট নিয়ে জয়ী হওয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন।’

অপেক্ষায় রনিল শ্রীলংকার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে টুইটারে লিখেছেন, ‘নরেন্দ্র মোদিকে এরকম বড় বিজয়ে অভিনন্দন। আপনার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার অপেক্ষায় আমরা।’ ষসূত্র: এনডিটিভি, দ্য হিন্দু।

advertisement