advertisement
advertisement
advertisement
advertisement

বড় জয়ে উচ্ছ্বসিত মোদির মা গুরুবারে উপোস ছিলেন স্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
২৪ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৪ মে ২০১৯ ০৯:০৮
advertisement

লোকসভা নির্বাচনে ‘ভূমিধস জয়ে’ গতবারের রেকর্ড ভেঙে নতুন ইতিহাস তৈরি করছে ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। বৃহস্পতিবার সকাল থেকে ভোট গণনা শুরু হওয়ার পর থেকেই বিজেপির নেতা-কর্মী-সমর্থকরা উল্লাসে মেতে ওঠেন। বিজয়ের এই আনন্দে শামিল হন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হিরাবেনও।

এনডিটিভি জানায়, গান্ধীনগরের বাসভবনের সামনে সকালের দিকে বিজেপির কর্মী-সমর্থকরা জড়ো হয়ে আনন্দ মিছিল করেন। এ সময় বাসভবনের বাইরে বেরিয়ে এসে কর্মী-সমর্থকদের শুভেচ্ছা জানান হিরাবেন। দ্বিতীয়বারের মতো ভারতের ক্ষমতায় আসতে চলা মোদি লোকসভার ভোটের তৃতীয় দফার দিনে গুজরাটে মায়ের সঙ্গে দেখা করেন। ৯৮ বছর বয়সী মায়ের পা ছুঁয়ে আশীর্বাদ নিয়ে আহমেদাবাদের ভোটকেন্দ্রে যান প্রধানমন্ত্রী। মোদি বারানসি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত এই আসনে মোদির জয় প্রায় নিশ্চিত। বারানসির এই আসনে মোদির বিরুদ্ধে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াংকা গান্ধীর লড়াইয়ের গুঞ্জন ব্যাপক ভাবে ছড়িয়ে পড়লেও শেষ পর্যন্ত অজয় রায়কে মনোনয়ন দেওয়া হয়। ২০১৪ সালে বারানসি এবং ভাদোদারা আসনে ব্যাপক ব্যবধানে জয়ী হয়েছিলেন মোদি। অন্যদিকে ভারতবাসী যখন ভোটের ফল জানতে টিভির সামনে বসা, তখন নরেন্দ্র মোদির স্ত্রী যশোদাবেন মোদি অম্বাজি মাতার মন্দিরে পূজা দিচ্ছিলেন। প্রার্থনা করছিলেন মোদির জন্য।

গতকাল দুপুরে তিনি সাংবাদিকদের জানান, তিনি খুব খুশি। মোদির জয়ের প্রসঙ্গে যশোদাবেন বলেন, ‘আমি তো এটাই প্রার্থনা করে এসেছি।’ এনডিটিভি। গতকাল সকাল থেকে উপবাসও করেছেন যশোদাবেন।