advertisement
advertisement
advertisement
advertisement

কুকুর-হরিণের খেলা

আমাদের সময় ডেস্ক
২৪ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৪ মে ২০১৯ ০১:৪১
advertisement

কুকুর আর হরিণের বন্ধুত্ব আগে বোধহয় কেউ দেখেনি। সম্প্রতি বিরল এ বন্ধুত্বের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গেছে, কুকুর আর হরিণ খেলা করছে।

প্রাণী দুটি নিজেদের মধ্যে দৌড় প্রতিযোগিতা করছিল, যা দেখে অসংখ্য মানুষের ভালো লেগেছে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বসবাসকারী এক বাসিন্দার ক্যামেরায় ধারণ করা হয় এ দুই প্রাণীর খেলার ভিডিওটি। তার নাম ইথান কোল।

তিনি জানান, প্রথমে এই হরিণ ও কুকুরের খেলা তিনি মন দিয়ে দেখছিলেন, উপভোগ করছিলেন। অনেক পরে তার মনে হলো, এই দৃশ্যের কিছু অংশ ভিডিও করে রাখা দরকার। সেটা ভেবেই দুই মিনিটের একটি ভিডিও করেন তিনি।

পরে সামাজিক যোগাগোগমাধ্যমে পোস্ট করলে ভিডিওটি মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ইথান কোল সেদিনের ঘটনা সম্পর্কে বলেন, একদিন হঠাৎ দেখি আমার পোষা কুকুর আইকে বাড়ির লোহার তারের বেড়ার ধারে দৌড়াচ্ছে।

এর পর দেখলাম, আইকে একা নয়, তার সাথে দৌড়াচ্ছে একটা হরিণও। তারা নিজেদের মধ্যে প্রতিযোগিতা করছিল। দুজনে একে অপরকে টেক্কা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছিল। আইকে যেন নতুন বন্ধু পেয়েছে। তবে ওই হরিণটিও একদিন বনে চলে যাবে আর একা হয়ে যাবে আইকে।

advertisement