advertisement
advertisement
advertisement
advertisement

ইয়াবা দিয়ে ফাঁসানোর হুমকির অভিযোগে ওসির বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম ব্যুরো
২৪ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৪ মে ২০১৯ ০০:৫৩
advertisement

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়াসহ সাতজনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। থানায় মামলা করতে যাওয়া এক ঠিকাদারকে মারধর ও ইয়াবা মামলায় ফাঁসানোর হুমকির অভিযোগে মামলাটি হয়েছে। বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফিউদ্দিনের আদালতে মামলাটি করেন মিজানুর রহমান। আদালত মামলা নিয়ে তদন্তের জন্য নগর গোয়েন্দা পুলিশকে নির্দেশ দিয়েছেন।

মামলার আরজিতে মিজানুর রহমান নিজেকে নগরীর হালিশহরের বাসিন্দা এবং নৌবাহিনীর

তালিকাভুক্ত ঠিকাদার হিসেবে পরিচয় দিয়েছেন। মামলায় ওসি ছাড়া বাকি অভিযুক্তরা হলেনÑ নগরীর জিইসি মোড় এলাকার রোকন উদ্দিন, ইয়াসিন আরাফাত, রোকন, সোহেল, ফুয়াদ ও হাসান।

অভিযোগকারী মিজানুর রহমান জানান, ব্যবসায়িক সূত্রে ওই ছয়জনের সঙ্গে তার পূর্বপরিচয় আছে। গত ২৫ এপ্রিল সন্ধ্যায় নগরীর জিইসি মোড়ে এবি ব্যাংকের সামনে অস্ত্রের মুখে জিম্মি করে মিজানুর রহমানের কাছ থেকে তারা ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এর পর ব্যাংকের বুথ থেকে আরও ৫০ হাজার টাকা তুলতে বাধ্য করে তা ছিনিয়ে নেয়। এ ছাড়া বিকাশের মাধ্যমে প্রথমে ২১ হাজার ও দ্বিতীয় দফায় ৮ হাজার টাকা এনে তাদের দিতে বাধ্য করে অভিযুক্তরা। তাদের কাছ থেকে ছাড়া পেয়ে মিজানুর পাঁচলাইশ থানায় মামলা করতে যান। কিন্তু ওসি মামলা না নিয়ে আপস-মীমাংসার মাধ্যমে টাকা উদ্ধারের প্রস্তাব দেন।

১৪ মে পূর্বনির্ধারিত বৈঠকের জন্য থানায় গেলে ওসি ও অভিযুক্তরা মিলে তাকে মারধর করে এবং ইয়াবা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেয়। এর পর জোরপূর্বক সাদা কাগজে স্বাক্ষর নেয়। প্রাণভয়ে মিজানুর থানা থেকে পালিয়ে আসেন।