advertisement
advertisement
advertisement
advertisement

সহযোগিতাপূর্ণ সম্পর্ক থাকবে : পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক
২৪ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৪ মে ২০১৯ ০৮:৫৮
advertisement

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, ভারতের সবগুলো বড় রাজনৈতিক দলের সঙ্গে আন্তরিক সম্পর্ক বজায় রাখে বাংলাদেশ। ভারতের নির্বাচনে যে রাজনৈতিক দলই ক্ষমতায় আসুক না কেন, দেশটির সঙ্গে সহযোগিতার সম্পর্ক অব্যাহত থাকবে।

তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ঐতিহ্যগত। বিশ্বের সর্ববৃহৎ গণতান্ত্রিক দেশটির নতুন সরকারকে অভিনন্দন জানানোর অপেক্ষায় রয়েছে বাংলাদেশ। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আবদুল মোমেন। দিল্লিতে ক্ষমতার পরিবর্তন হলে বাংলাদেশ-ভারত সম্পর্কে প্রভাব পড়বে কিনা, এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের সকল রাজনৈতিক দলের সঙ্গে আমাদের ভালো সম্পর্ক রয়েছে। তাই যে দলই ক্ষমতায় আসবে আমরা তাদের অভিনন্দন জানাব।

তিনি আরও বলেন, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই প্রথম বিদেশি নেতা, যিনি গত নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ পুনঃনির্বাচিত হওয়ার পর পরই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন। মন্ত্রী বলেন, মোদির ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সঙ্গে ঢাকার সম্পর্ক চমৎকার এবং মোদির সরকার পুনরায় ক্ষমতায় এলে আমাদের উন্নয়ন ত্বরান্বিত হবে বলে আমরা আশা করছি।

আবদুল মোমেন বলেন, ঢাকা তার উন্নয়নের ধারা বজায় রাখতে নিজের স্বার্থেই একটি শক্তিশালী স্থিতিশীল ভারত সরকার চায়। তিনি বলেন, আমরা (বাংলাদেশ) উন্নয়নের সুনির্দিষ্ট পথে রয়েছি এবং এ অবস্থায় আমরা দক্ষিণ এশিয়ার এই নিকট প্রতিবেশী দেশটিতে স্থিতিশীল সরকার চাই। অমীমাংসিত তিস্তা নদীর পানিবণ্টন বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বন্ধুত্বের সুবাদে আমরা সব কিছু অর্জন করতে সক্ষম হব। সব কিছুই বাস্তবায়ন হবে।