advertisement
advertisement
advertisement
advertisement

ওষুধ ব্যবসায়ীর খাটের নিচে হৃদরোগের নকল ওষুধ

২৪ মে ২০১৯ ০১:২৬
আপডেট: ২৪ মে ২০১৯ ০৯:১৭
advertisement

রাজধানীর বাবুবাজারের শাকিল মাহমুদ নামে এক ওষুধ ব্যবসায়ীর খাটের নিচ থেকে বিপুল পরিমাণ অ্যাজমা ও হৃদরোগের নকল ওষুধ উদ্ধার করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত মিটফোর্ড এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সাতটি বিক্রয়কেন্দ্র সিলগালা করে প্রতিষ্ঠানগুলোকে নকল ওষুধ বিক্রির দায়ে ১৪ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় দুজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অসাধু ওই ওষুধ ব্যবসায়ীর বাসায় গিয়ে দেখা গেছে, একটি সাধারণ বাসা যেমন হয় তেমনই-সাজানোগোছানো তার সংসার। কোনোভাবেই বোঝার উপায় ছিল না এই বাড়িতে মজুদ করা হয়েছে নকল ওষুধ। একপর্যায়ে তার খাটের তোশক উঠাতেই বেরিয়ে আসে অ্যাজমা ও হৃদরোগের ওষুধ। পরে ওষুধ প্রশাসন অধিদপ্তরের লোকজন পরীক্ষা করে জানান, উদ্ধার করা ওষুধ সবই নকল।

জিজ্ঞাসাবাদে শাকিল মাহমুদ জানিয়েছেন, দেশি-বিদেশি নামি ব্র্যান্ডের মোড়কে এসব নকল ওষুধ দীর্ঘদিন ধরে তারা বিক্রি করে আসছিলেন। নকল ওষুধ উৎপাদন ও বিক্রির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

advertisement