advertisement
advertisement
advertisement
advertisement

বগুড়া উপ-নির্বাচনে জি এম সিরাজই বিএনপির চূড়ান্ত প্রার্থী

নিজস্ব প্রতিবেদক
২৪ মে ২০১৯ ২২:৫২ | আপডেট: ২৪ মে ২০১৯ ২২:৫২

বগুড়া উপ-নির্বাচনে দলের জেলা আহ্বায়ক গোলাম মোহাম্মদ (জি এম) সিরাজকেই ধানের শীষের প্রার্থী হিসাবে চ‚ড়ান্ত করতে যাচ্ছে বিএনপি। ইতোমধ্যে দলের হাইকমান্ড সিরাজকে সার্বিক প্রস্তুতি নিতে নির্দেশ নিয়েছেন বলে দলের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার শেষ দিনে বিএনপি থেকে জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজ, সাবেক জেলা সভাপতি ও পৌর মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, সাবেক জেলা সভাপতি রেজাউল করিম বাদশা মনোনয়নপত্র জমা দেন।

জানতে চাইলে গোলাম মোহাম্মদ সিরাজ দৈনিক আমাদের সময়কে বলেন, ‘বগুড়ার নেতাকর্মীদের দাবির মুখে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র তোলার কথা বলেছিলেন।’

তবে গত বুধবার বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব আবদুস সাত্তার দৈনিক আমাদের সময়কে জানিয়েছেন, বেগম জিয়ার কাছে বগুড়া-৬ আসনে প্রার্থী হতে মনোনয়নপত্র পাঠানো হলেও তিনি স্বাক্ষর করেননি।

সিরাজ বলেন, ‘আমরা যে তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছি, তাদের মধ্যে আমি তালিকার প্রথমে রয়েছি।’

স্থায়ী কমিটির এক নেতা বলেন, সব দিক বিবেচনা করে গোলাম মোহাম্মদ সিরাজকেই প্রার্থী করা হচ্ছে। চূড়ান্ত যাচাই-বাছাইয়ের পর চূড়ান্তভাবে তাকে চিঠি দেওয়া হবে।  

এদিকে, খালেদা জিয়া প্রার্থী হতে রাজি না হওয়াসহ তার ক্ষোভ প্রকাশের বিষয়টিকে আমলে নিতে দলের কোনো কোনো নেতা দলের হাইকমান্ডের প্রতি আহ্বান জানিয়েছেন। বগুড়া নির্বাচনে তাকে প্রার্থী করার খবরে খালেদা জিয়া বিস্মিত হন।

খালেদা জিয়া তার সঙ্গে দেখা করতে বিশেষ দূতকে বলেন, ‘নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত কে নিলো? আমি তো কিছুই জানি না। আমাকে কেন বিষয়টি জানানো হয়নি।’

নেতা-কর্মীরা বলছেন, বগুড়ায় প্রার্থী না হয়ে খালেদা জিয়া একটি বার্তা দিয়েছেন। এ সরকারের অধীনে কোনো নির্বাচন নয় এবং তাদের সঙ্গে সমঝোতা যে তিনি করতেন চান না তা স্পষ্ট করেছেন। এই অবস্থায় বগুড়া উপ-নির্বাচনে অংশ নেওয়ার বিষয়টি আরও ভাবনার প্রয়োজন আছে বলে মনে করেন নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতা।