advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

রমজানে ভোগান্তি থেকে মুক্তি চাই

২৫ মে ২০১৯ ০০:০০
আপডেট: ২৫ মে ২০১৯ ০৯:০২
advertisement

রমজানে বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম যেন আকাশছোঁয়া। ফলে এর ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ মানুষ। বাজারের লাগাম টানতে না পারায় ক্রেতাদের ভোগান্তি বাড়ছে। এ বিষয়ে সরকারের তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া উচিত। বাজারব্যবস্থার ওপর সরকারি নজরদারির দুর্বলতার সুযোগ নিচ্ছে সিন্ডিকেট।

রমজান মাসে যারা বাজারে কারসাজি করছে, তাদের ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রিও বাড়াতে হবে। প্রতিবছরের মতো এবারও সরকার বলেছিল, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে থাকবে। কিন্তু এখন দেখা যাচ্ছে সবই কথার কথা। রমজানে লোডশেডিং হবে না বলেও আমাদের আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু এখন মফস্বলে দেখা যাচ্ছে তারাবিহর সময়, ইফতারের সময় বিদ্যুৎ নেই। বাজার নিয়ন্ত্রণ করতে চাইলে সত্যিকার অর্থে কাজ করতে হবে।

শুধু মুখে বলে বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব না। রমজানে ট্রাফিক জ্যাম ঘরেফেরা মানুষের ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। এ ব্যাপারেও কর্তৃপক্ষের কিছু করা উচিত। এসব ব্যাপারে জরুরি পদক্ষেপ গ্রহণ না করার করণে সাধারণ মানুষ প্রতিনিয়ত রমজানে ভোগান্তির শিকার হচ্ছে। সজিবুর রহমান সজীব, শিক্ষার্থী, বাংলা বিভাগ ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া

advertisement