advertisement
advertisement
advertisement
advertisement

অমানবিক নয় শেখ হাসিনার সরকার : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
২৫ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৫ মে ২০১৯ ০৯:৩৪
advertisement

ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করতে যাওয়ায় তিস্তার পানিবণ্টন চুক্তিসহ দুদেশের মধ্যকার অমীমাংসিত বিষয়গুলোর দ্রুত সমাধান হবে আশা করছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নরেন্দ্র মোদির সরকারের সাহসিকতা ও বিচক্ষণতায় দুই দেশের সীমান্ত সমস্যার সমাধান হয়েছে। এ ধরনের কাজ যখন সম্পন্ন হয়ে গেছে, আমরা আশা করি তিস্তা চুক্তিসহ অমীমাংসিত বিষয়গুলোর সমাধানে যে প্রক্রিয়া আছে, তা আরও দ্রুত হবে।

গতকাল শুক্রবার আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকম-লীর বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। ওবায়দুল কাদেরের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, একেএম এনামুল হক শামীম, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আইন সম্পাদক শ ম রেজাউল করিম, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

‘বিনাচিকিৎসায় সরকার কারাগারে খালেদা জিয়াকে হত্যা করতে চায়’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমি এতটুকু বলতে চাই, শেখ হাসিনার সরকার অমানবিক নয়। খালেদা জিয়া আইনগত কারণে কারাগারে রয়েছেন। কিন্তু তাকে বিনাচিকিৎসায় মেরে ফেলতে হবে, এ ধরনের অমানবিক ও নিষ্ঠুর কাজ সরকার করবে না।

তৃণমূলের কাউন্সিল ঘিরে সুবিধাবাদীদের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমাদের দলের সিদ্ধান্ত পরিষ্কার, পরীক্ষিত-ত্যাগী নেতাকর্মীদের দিয়ে তৃণমূলকে সুসংগঠিত করতে হবে। এখানে কোনো সুযোগসন্ধানীর স্থান হবে না। মন্ত্রী বলেন, সম্পাদকম-লীর সভায় মুজিববর্ষ পালন ও আওয়ামী লীগের সাংগঠনিক সফর এবং ঈদের পরে দলের সাংগঠনিক কার্যক্রম আরও জোরদার করার বিষয়ে আলোচনা হয়েছে।

advertisement