advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

বিশ্বকাপ কর্নার

২৫ মে ২০১৯ ০০:০০
আপডেট: ২৫ মে ২০১৯ ০১:০৩
advertisement

এক ইনিংসে ৫০০!

এই বিশ্বকাপের স্কোরকার্ডে ৫০০ রান পর্যন্ত ঘর কাটা হয়েছে। বৃহস্পতিবার অধিনায়কদের সংবাদ সম্মেলনে ভারতের অধিনায়ক বিরাট কোহলি অবশ্য জানিয়েছেন, এ বিশ্বকাপে এক ইনিংসে ৫০০ বা তার চেয়ে বেশি রান হওয়াটা কঠিন হবে। আইসিসি বড় আসরে ব্যাটিং উইকেট বানাবে এটাই স্বাভাবিক। তাই বলে ৫০০! অবশ্য কোনো একটি দলের ভালো দিনে ৫০০ হতেই পারে। ইংল্যান্ড গত বছর নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৮১ রান করেছিল। কোহলি বলেছেন, ইংল্যান্ড সিরিজে এমন করেছে। বড় আসরে (বিশ্বকাপ) ৫০০ করা কঠিন হবে।

বাজিকরদের রুখতে কঠোর আইসিসি

বিশ্বকাপ ক্রিকেটে বাজিকরদের রমরমা ব্যবসা জমে ওঠে। এবারও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল কঠোর সতর্কতা অবলম্বন করবে। খেলোয়াড়দের হোটেল থেকে শুরু করে সবখানেই নিরাপত্তা কড়া। বাজিকররা যেন ফাঁদ পাততে না পারে সে ব্যাপারে দারুণ সব কৌশল করে রেখেছে। আইসিসি আশা করছে, পরিষ্কার একটি বিশ্বকাপ হবে। ইংল্যান্ডে বিশ্বকাপ হচ্ছে। ব্রিটিশ ভিসা সার্ভিস থেকে শুরু করে সবখানেই কড়া নিরাপত্তা ও বারবার পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। বিশ্বকাপকে ঘিরে বাজিকররা এবার বোধহয় সেভাবে সুযোগ করতে পারবে না।

ওয়ানডের সেরা পন্টিং কিন্তু অস্ট্রেলিয়ার পাশেই!

১.৫ মিলিয়ন ভোট পেয়ে অস্ট্রেলিয়ার সেরা ওয়ানডে খেলোয়াড় হয়েছেন রিকি পন্টিং। তিনটি বিশ্বকাপ জিতেছেন তিনি অস্ট্রেলিয়ার হয়ে। ২০০৩ ও ২০০৭ বিশ্বকাপ অস্ট্রেলিয়া জেতে তার নেতৃত্বে। ২০১৯ বিশ্বকাপেও তিনি অস্ট্রেলিয়া দলের সঙ্গে রয়েছেন। তবে এবার তিনি কোচ জাস্টিন ল্যাঙ্গারকে পরামর্শ দেবেন। পন্টিংয়ের ক্রিকেট মেধা নিয়ে কারও প্রশ্ন নেই। দিন যত যাবে সেটা আরও ধারালো হবে সেটাই স্বাভাবিক।

advertisement