advertisement
advertisement
advertisement
advertisement

চট্টগ্রামে ৫৪ রোহিঙ্গা আটক

চট্টগ্রাম ব্যুরো
২৫ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৫ মে ২০১৯ ০১:০৪
advertisement

এবার চট্টগ্রাম নগর পুলিশ নগরীর কাজীর দেউরি এলাকা থেকে আটক করল ৫৪ জনকে। গত বৃহস্পতিবার রাত থেকে গতকাল শুক্রবার ভোর পর্যন্ত নগরীর কাজীর দেউড়ি ও আশপাশের এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটক রোহিঙ্গাদের মধ্যে ৩২ জন শিশু, ৮ জন পুরুষ ও ১৪ জন নারী।

পুলিশ জানায়, কক্সবাজার রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে সপরিবারে পালিয়ে চট্টগ্রাম আসছে রোহিঙ্গারা। এখান থেকে ছড়িয়ে পড়ছে সারাদেশে। একসপ্তাহ আগে তুর্ণা নিশিথা ট্রেন থেকে রেলওয়ে পুলিশ একদল রোহিঙ্গাকে ঢাকা যাওয়ার পথে আটক করেছিল।

যারা পারছে এদিক ওদিক পালাচ্ছে। কেউ কেউ নগরীর প্রশস্ত ফুটপাত আর মেডিক্যাল এলাকার খালি মাঠে সংসার পেতেছে। স্থানীয়দের

দীর্ঘদিনের অভিযোগ ছিল, রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুরা এমএ আজিজ স্টেডিয়াম এলাকায় বিভিন্ন রেস্তোরাঁ ও শিশু পার্কে আসা লোকজনের কাছে ভিক্ষা চেয়ে হাত-পা ধরে টানাটানি করে। তাদের একজনকে ভিক্ষা দিলে আবার অন্যরা এসেও ভিক্ষার জন্য কাড়াকাড়ি করে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, আটক রোহিঙ্গারা বিভিন্ন স্থানে ভিক্ষা করত দিনেরবেলায়। আর জাকাতের জন্য এখানে ওখানে ঘুরে বেড়ানোর পাশাপাশি তারা শিশুদেরও ভিক্ষার কাজে ব্যবহার করত। কাজির দেউড়ি এলাকা এখন রোহিঙ্গামুক্ত। আটক রোহিঙ্গাদের সবাইকে টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়েছে।

কাজীর দেউরি ছাড়াও টেকনাফ থেকে আসা রোহিঙ্গাদের একটি বড় অংশের বসবাস চকবাজার এলাকায়। ভিক্ষা করেই তারা চলে।