advertisement
advertisement
advertisement
advertisement

রাজধানীতে মহিলা দলের বিক্ষোভ

২৫ মে ২০১৯ ০১:৫৪
আপডেট: ২৫ মে ২০১৯ ০৮:৫০
advertisement

সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির অন্যতম অঙ্গসংগঠন জাতীয়তাবাদী মহিলা দল। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় সংগঠনটির শতাধিক নেতাকর্মীর অংশগ্রহণে নয়াপল্টনে এই মিছিল হয়। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার নয়াপল্টন কার্যালয়ের সামনে এসে মিছিলটি শেষ হয়।

মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এতে আরও অংশ নেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র সহসভাপতি জেবা খান, মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সভানেত্রী পেয়ারা মোস্তফা, শামসুন্নাহার বেগম, শাহজাদী কহিনুর, মিনা বেগম, নাজনীন, গুলশান আরা মিতা, নিলুফা ইয়াসমিন নিলু, সাবিনা ইয়াসমিন শতাধিক নেতাকর্মী।

মিছিল শেষে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত পথসভায় রুহুল কবির রিজভী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রের শেষ চিহ্নটুকু মুছে ফেলেছেন। ক্ষমতায় চিরস্থায়ীভাবে থাকার জন্যই গত ৩০ ডিসেম্বর মধ্যরাতের নির্বাচন করে রাষ্ট্রক্ষমতা দখলে রেখেছেন। আর সে জন্যই মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে নির্বাচনের ১০ মাস আগেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করেছেন। তিনি বলেন, বর্তমান শাসকগোষ্ঠী ক্ষমতা নিরাপদ করার জন্য তাদের ভয়াবহ দুঃশাসন নিয়ে কেউ যেন টুঁ শব্দ করতে না পারে সে কারণেই নির্দোষ খালেদা জিয়াকে বন্দি করে এখন বাকশালের গুণকীর্তন শুরু করেছে।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে এখন সংগ্রামী জনতা রাজপথে নেমে আসার প্রস্তুতি সম্পন্ন করেছে। আমি আবারও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।