advertisement
advertisement
advertisement
advertisement

গো-রক্ষার নামে মুসলিম নারীসহ ৩ জনকে মারধর মোদি সমর্থকদের (ভিডিও)

২৫ মে ২০১৯ ১৫:১২
আপডেট: ২৫ মে ২০১৯ ১৫:১২

ভারতের লোকসভা নির্বাচনের রেশ না কাটতেই ফের শুরু হয়েছে মুসলমানদের উপর নির্যাতন।  এবার গরুর মাংস রাখার গুঞ্জনে নরেন্দ্র মোদির গেরুয়া সমর্থকদের কাছে নির্যাতনের শিকার হলেন এক মুসলিম নারীসহ দুইযুবক।  বেধড়ক মারধরের পাশাপাশি, আক্রান্তদের  ‘জয় শ্রী রাম’ বলতে বাধ্য করা হয় বলে অভিযোগ উঠেছে। ভারতের মধ্য প্রদেশে ঘটেছে এই ঘটনা।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, অটোরিকশায় করে তিন মুসলিম ব্যক্তি গরুর মাংস নিয়ে যাচ্ছে বলে একটি খবর পায় স্থানীয় গো-রক্ষকরা।  এরপরই ওই রিকশা থামিয়ে তিনজনকে নামিয়ে রাস্তায় মারধর করতে থাকে তারা। নির্যাতনের এক পর্যায়ে নিজেদের গেরুয়া সমর্থক বলে দাবি করে দুর্বৃত্তরা।

নির্যাতনের একটি ভিডিও এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, এক মুসলিম যুবককে গাছের সঙ্গে বেঁধে বেধড়ক পেটাচ্ছে গেরুয়া শিবিরের সমর্থকরা। অন্য এক যুবককে জুতা দিয়ে এক নারীকে মারতে বাধ্য করা হয় এবং প্রতিবার আঘাতের সময় ‘জয় শ্রী রাম’ বলতে বাধ্য করা হয়। সঙ্গে চলতে থাকে অশ্রাব্য ভাষায় গালি।

এ ঘটনার পর স্থানীয় পুলিশ মামলা নিয়ে একজনকে গ্রেপ্তার করেছে। জড়িতদের খুঁজতে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তদের মধ্যে একজনকে ভোপাল কেন্দ্রে সদ্য নির্বাচিত বিজেপি পার্লামেন্ট সদস্য সাধ্বী প্রজ্ঞা ঠাকুরের সমর্থনে দেখা গিয়েছিল বলে জানা গেছে।

এদিকে আসাদুদ্দিন ওয়াইসি নামে এক ব্যক্তি টুইটে লিখেন, ‘মোদির অনুরাগীরা এভাবেই মুসলমানদের ওপর নির্যাতন করে।’