advertisement
advertisement
advertisement
advertisement

রাষ্ট্রপতির সঙ্গে ‘ইভিআরসিভি’ প্রতিনিধি দলের সাক্ষাৎ

ইসমাঈল হোসেন স্বপন,ইতালি
২৫ মে ২০১৯ ১৬:২৪ | আপডেট: ২৫ মে ২০১৯ ১৬:২৮

জার্মানি সফলরত রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন ইউরো-বাংলাদেশ রিসার্চ সেন্টার রূপকল্প-২০৪১ (ইভিআরসিভি) প্রতিনিধি দল। গত বৃহস্পতিবার ফ্রাঙ্কফুর্ট ইন্টারকন্টিনেন্টাল হোটেলের প্রেসিডেন্টশিয়াল স্যুটে সাক্ষাৎ করেন তারা।

গবেষণা কেন্দ্রের প্রেসিডেন্ট বিশিষ্ট আইনজ্ঞ রেহান উদ্দিন দুলাল এর নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন গবেষণা কেন্দ্রের হেড অব রিসার্চ ও ভেনিস কা ফসকারি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ড. সৌর দাশগুপ্ত, ট্রাস্টি ও জার্মান বাংলা প্রেসক্লাবের সভাপতি আক্তারুজ্জামান খাঁন লিটন এবং ট্রাস্টি ও ভেনিস বাংলা প্রেসক্লাবের আহবায়ক মেসবাহ উদ্দিন আলাল।

advertisement

এসময় মহামান্য রাষ্টপতিকে গবেষণা কেন্দ্রের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং উক্ত প্রতিষ্ঠানের লক্ষ্য উদ্দেশ্য ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে অবহিত করা হয়।
মহামান্য রাষ্ট্রপতি ইউরোপিয়ান ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন -৪১ ও সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ নিয়ে ফলপ্রসূ গবেষণা ও উপস্থাপনায় আরও মেধাবীদের সম্পৃক্ততার মাধ্যমে জোরালো ভূমিকা রাখার পরামর্শ দেন এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে উক্ত গবেষণা কেন্দ্রের উজ্জ্বলতর ভূমিকা রাখার আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন, জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব ইমতিয়াজ উদ্দিন ও এডিসি লে. কমান্ডার সাঈদ শিমুল।