advertisement
advertisement
advertisement
advertisement

ফের বন্ধের মুখে ভারতীয় বাংলা সিরিয়ালের শুটিং

অনলাইন ডেস্ক
২৫ মে ২০১৯ ২০:৪৪ | আপডেট: ২৫ মে ২০১৯ ২১:১৮

কয়েক মাস ধরে পারিশ্রমিক পাচ্ছেন না ওপার বাংলার ৫টি ধারাবাহিকের কলাকুশলীরা। প্রায় দেড় কোটি টাকা পারিশ্রমিক বকেয়া রয়েছে তাদের। এ কারণে বন্ধের মুখে রয়েছে কলকাতার সিরিয়ালগুলো।

সিরিয়ালগুলোর প্রযোজনা সংস্থা দাগ ক্রিয়েটিভ মিডিয়ার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে আর্টিস্ট ফোরাম। দাগ ক্রিয়েটিভের প্রধান রানা সরকারের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছে ফোরামটি।

বিষয়টি নিয়ে আজ শনিবার সকালে একটি সংবাদ সম্মেলন করেন আর্টিস্ট ফোরামের সদস্যরা। সেখানে প্রযোজক সংস্থা ও রানা সরকারের বিরুদ্ধে শিল্পীদের বকেয়া পারিশ্রমিক না দেওয়ার ব্যাপারে অভিযোগ তোলা হয়।

যে ধারাবাহিকের শিল্পীরা অভিযোগ করেছেন তারা কাজ করছেন ‘জয় বাবা লোকনাথ’, ‘খনার বচন’, ‘শ্রী চৈতন্য’, ‘প্রথম প্রতিশ্রুতি’ এবং ‘আমি সিরাজের বেগম’ সিরিয়ালে। প্রতিটি সিরিয়ালই প্রযোজনা করছে দাগ ক্রিয়েটিভ মিডিয়া।

কয়েকমাস আগে শেষ হয়েছে ‘প্রথম প্রতিশ্রুতি’ সিরিয়ালের প্রচার। গত ১৭ মার্চ শেষ হয়ে গিয়েছে ‘আমি সিরাজের বেগম’। বাকি সিরিয়ালগুলোর প্রযোজনা চ্যানেল পরিবর্তন করে অন্য প্রযোজকদের হাতে গেলেও শিল্পীদের পারিশ্রমিক দেওয়া হয়নি। সব মিলিয়ে দেড় কোটি টাকা পারিশ্রমিক বকেয়া রেখেছে দাগ ক্রিয়েটিভ মিডিয়া।

আর্টিস্ট ফোরামের অভিযোগ, বার বার বলার পরও এই সমস্যার সমাধান করেনি সংস্থাটি। ফোরামের কার্যনির্বাহী সভাপতি প্রসেনজিত চট্টোপাধ্যায় সংবাদ সম্মেলনে বলেন, দীর্ঘদিন ধরে ইন্ডাস্ট্রিতে থাকলেও এমন পরিস্থিতি আগে দেখেননি তিনি। দাগ ক্রিয়েটিভ মিডিয়া কলাকুশলীদের পারিশ্রমিক থেকে ২০ থেকে ২৫ শতাংশ টিডিএস কাটলেও তা এখনও পর্যন্ত সরকারি কোষাগারে জমা পড়েনি। সামগ্রিক বিষয়টি আর্টিস্ট ফোরামের তরফে সরকারকে জানানো হয়েছে।

এদিকে এই সমস্যার দ্রুত সমাধান না হলে গণ আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে আর্টিস্ট ফোরাম।