advertisement
advertisement
advertisement
advertisement

‘ফেবারিট’ ভারতকে হেসে খেলে উড়িয়ে দিল নিউজিল্যান্ড

২৫ মে ২০১৯ ২২:১৮
আপডেট: ২৫ মে ২০১৯ ২২:১৮

বিশ্বকাপে ফেবারিটের তকমা নিয়ে খেলতে এসেছিলেন কোহলিরা। কিন্তু প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মুদ্রার উল্টোপিঠ দেখতে হয়েছে। কেনিংটন ওভালে বিব্রতকর ব্যাটিংয়ের ফলে ভারত হরেছে ছয় উইকেটে। ৭৭ বল হাতে রেখেই জয় নিশ্চিত করেন কিউইরা।

লন্ডনের কেনিংটন ওভালে টসে জিতে আগে ব্যাট করে ১৭৯ রান তোলে ভারত। নির্ধারিত ওভারের প্রায় ১১ ওভার আগেই গুটিয়ে যায় কোহলিরা। একমাত্র জাদেজা অর্ধশতক করে দলকে টেনে  তোলেন খাদের কিনারা থেকে।

জবাবে খেলতে নেমে শুরুতে উইকেট হারায় নিউজিল্যান্ড। তবে উইলিয়ামসন ও টেইলরের হাফসেঞ্চুরিতে সহজেই জয় নিশ্চিত করে দলটি। ওপেনিংয়ে নেমে গাপটিল ২২ ও মুনরো চার রান করে আউট হন। নিকোলস ও ব্লানডেল অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

ভারতের হয়ে বুমরাহ, পান্ডিয়া, চাহাল ও জাদেজা প্রত্যেকে  একটি করে উইকেট নেন। ভুবেনশ্বর কুমার, কুলদীপ যাদব ও মোহাম্মদ শামি কোনো উইকেটের দেখা পাননি।

এর আগে ট্রেন্ট বোল্টের বোলিং তোপে একমাত্র উজ্জ্বল ছিলেন রবীন্দ্র জাদেজা। তার ব্যাট থেকে আসে ৫৪ রান। দুই ওপেনার আউট হন দুই রান করে। কোহলির ব্যাট থেকে আসে ১৮ রান। মাঝে হার্দিক পান্ডিয়া লড়াই করলেও ক্রিজে থিতু হতে পারেননি। ধোনি ১৭ ও দীনেশ কার্দিক আউট হন চার রান করে। চায়নাম্যান বোলার কুলদীপ যাদব করেন ১৯ রান।

কোহলিদের নাকানি-চুবানি খাওয়ান ট্রেন্ট বোল্ট। মাত্র ছয় ওভার দুই বল করে ৩৩ রান দিয়ে চার উইকেট নেন। নিশাম নেন তিনটি উইকেট। এছাড়া সৌদি, গ্র্যান্ডহোম ও ফার্গুসন নেন একটি করে উইকেট।