advertisement
advertisement
advertisement
advertisement

জাতীয় কবিকে আরও অধ্যয়ন করতে হবে -পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো
২৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৬ মে ২০১৯ ০৯:৪০
advertisement

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের দেশপ্রেমের চেতনাকে লালন করে দেশের উন্নয়নে সবাইকে অংশীদার হওয়ার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

গতকাল সকালে সিলেট নগরীর রিকাবীবাজারে নজরুলজয়ন্তী উপলক্ষ কবির প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে তিনি বলেন, বর্তমান সময়ের প্রেক্ষাপটে নজরুলকে আরও অধ্যয়ন ও আত্মস্থ করা প্রয়োজন। তিনি বলেন, নজরুল অনেক আগেই বলে গেছেন, বাঙালি যখন এক হয়ে যায়, তখন কোনো বাধাই তাদের দমিয়ে রাখতে পারে না।

এদিকে রিকাবীবাজারের কবি নজরুল অডিটোরিয়ামে আয়োজিত এক কর্মশালায় তিনি বলেন, সরকার পরিবার পরিকল্পনা খাতে বেশি জোর দিচ্ছে। এ খাতে বরাদ্দও আগের চেয়ে বাড়ানো হয়েছে। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ সার্ভিসেস ইউনিটের আয়োজনে এ কর্মশালা বাস্তবায়ন করে বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয়।

পরিবার পরিকল্পনা কার্যক্রম আরও জোরদার করতে গণসচেতনতা কার্যক্রম আরও বাড়ানোর তাগিদ দিয়ে মন্ত্রী বলেন, সুস্থ-সবল সন্তান জন্মদানে নারীদের উদ্বুদ্ধ করতে হবে। আমরা ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৩০ সালের টেকসই উন্নয়নের সব লক্ষ্যমাত্রা অর্জন করতে চাই। ২০৪১ সালের মধ্যে আমরা স্বপ্নের সোনার বাংলা গড়তে চাই। এ জন্য সোনার মানুষ তৈরি করতে হবে।