advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

তবু চলে যেতে চান রাহুল

আন্তর্জাতিক ডেস্ক
২৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৬ মে ২০১৯ ০০:৪৬
advertisement

আগেরবারের চেয়ে ‘ভালো’ করেছে কংগ্রেস। ২০১৪ সালে এককভাবে পেয়েছিল ৪৪ আসনে জয়, এবার ৫২টিতে। কিন্তু বাস্তবিক অর্থে এটা তো দলটির জন্য কোনো অর্জনই নয়। সেই দায় স্বীকার করে নিয়ে দলের সভাপ্রধান পদে ইস্তফা দিতে চান রাহুল গান্ধী।

প্রথমে মা, ইউপিএর চেয়ারপার্সন সোনিয়া গান্ধীর কাছে সে কথা বলেছিলেন। গতকাল আনুষ্ঠানিকভাবে দলের কার্যনির্বাহী বৈঠকে পদত্যাগের কথা জানান। কিন্তু দলের নেতারা তা মানতে রাজি নন। তারা বলছেন, রাহুলকেই কংগ্রেসের দরকার, বিশেষ করে এ রকম চ্যালেঞ্জিং সময়ে।

এ দিকে সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, দল তাকে চাইলেও বৈঠক শেষ হওয়ার আগে রাহুল বারবার সবাইকে বলেছেন, তিনি চলে যেতে চান। খবরে বলা হয়, মা এবং বোন, দলের অন্যতম সাধারণ সম্পাদক প্রিয়াংকা গান্ধী রাহুলকে বোঝানোর চেষ্টা করেছেন।

বৈঠকে সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংও উপস্থিত ছিলেন। সাড়ে চার ঘণ্টার বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় রাহুল অবশ্য গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলতে রাজি হননি। দলে শীর্ষ পদের প্রত্যাশী যে কেউ নেই, তা নয়।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত এক টুইট বার্তায় লিখেছেন, ‘সভাপতির ইস্তফার প্রসঙ্গ ভিত্তিহীন ও অপ্রাসঙ্গিক। এটা আমরা কখনোই মানব না। রাহুল গান্ধীর অক্লান্ত পরিশ্রম ও লড়াকু মেজাজের কারণেই এনডিএকে শক্ত চ্যালেঞ্জের মুখে ফেলেছিল কংগ্রেস।’

advertisement