advertisement
advertisement
advertisement
advertisement

চাঁদপুরে ৮২ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্তি উদ্ধার

চাঁদপুর প্রতিনিধি
২৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৬ মে ২০১৯ ০৯:৪০
advertisement

চাঁদপুরের কচুয়া উপজেলা থেকে ৮২ কেজি ওজনের একটি কষ্টিপাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে উপজেলার করইশ গ্রামে বিলকিছ কমিশনারের বাড়ি থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। গতকাল শনিবার দুপুরে কচুয়া থানার অতিরিক্ত পুলিশ সুপার (কচুয়া সার্কেল) শেখ রাসেল প্রেস কনফারেন্সের মাধ্যমে এ খবর নিশ্চিত করেন।

অতিরিক্ত পুলিশ সুপার শেখ রাসেল জানান, করইশ গ্রামের বিলকিছ কমিশনারের বাড়ির ওয়ালী উল্লাহর নিকট একটি কষ্টিপাথরের মূর্তি রক্ষিত আছে এমন সংবাদ পেয়ে শুক্রবার রাতে অভিযান চালানো হয়। এ সময় ৮২ কেজি ওজনের একটি বিষ্ণু মূর্তি উদ্ধার করা হয়। যার উচ্চতা ৩৮ ইঞ্চি, প্রস্থ ১৯ ইঞ্চি। মূর্তিটির ব্যাপারে প্রত্নতত্ত্ব বিভাগকে খবর দেওয়া হয়েছে। তারা এলে মূর্তিটি তাদের নিকট হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

স্থানীয়রা জানান, গত শুক্রবার বিকালে উপজেলার করইশ গ্রামের মৃত আবুল হাসেমের দুই পুত্র ওয়ালী উল্লাহ, মো. ওসমান ও হানিফ মিয়ার ছেলে আমির হোসেন বাড়ির পাশে একটি পুকুরে জাল দিয়ে মাছ ধরার সময় হঠাৎ তাদের পায়ে শক্ত কোনো বস্তুর আঘাত টের পায়। এ সময় তারা পুকুরে দুই ফুট গর্ত করে একটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করে। কচুয়া থানার ওসি ওয়ালী উল্লাহ বলেন, উদ্ধারকৃত মূর্তিটি প্রতœতত্ত্ব বিভাগের নিকট হস্তান্তর করা হবে।