advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বোলিংই মূল অস্ত্র হেনরির

ক্রীড়া ডেস্ক
২৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৬ মে ২০১৯ ০০:৫৪
advertisement

আসন্ন বিশ্বকাপে বোলিংকেই নিউজিল্যান্ডের মূল শক্তি মনে করছেন দেশটির ফাস্ট বোলার ম্যাট হেনরি। তার বিশ্বাস, বিশ্বকাপে নিউজিল্যান্ডের সাফল্যের গোপন অস্ত্র হবে শক্তিশালী বোলিং ইউনিট। যেখানে প্রত্যেক সদস্যকেই স্পষ্ট একটা ভূমিকা পালন করতে হবে।

ক্যারিয়ারে এ পর্যন্ত ৪৩ ওয়ানডেতে ৭৮ উইকেট শিকার করা হেনরি ২০১৯ নিউজিল্যান্ড বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন। রেকর্ড ভালো হওয়া সত্ত্বেও এখনো নিউজিল্যান্ড দলে নিজের স্থান পাকা করতে পারেননি হেনরি।

বিশ্বকাপের সেরা একাদশে হয়তোবা জায়গা নাও পেতে পারেন। তবে দুই পেসার টিম সাউদি এবং ট্রেন্ট বোল্টের সঙ্গে একত্রে বোলিং করাটাকেই প্রাধান্য দিচ্ছেন তিনি।

ইএসপিএনক্রিকইনফোকে তিনি বলেন, ‘এমন শক্তিশালী একটা দলের সঙ্গে যুক্ত থাকাটাই অনেক বড় কিছু। টিম এবং ট্রেন্টের বোলিং জুটি নিউজিল্যান্ড দলের সর্বকালের সেরাÑ আপনাকে এটা মানতেই হবে।

আমি মনে করি এমন একটা দলের অংশ হতে পারাটা সত্যিই আনন্দের। অবশ্যই আমি নিয়মিত খেলছি না। তবে ফোকাসড থাকাটাই গুরুত্বপূর্ণ।

প্রক্রিয়া ও অনুশীলনে বিশ্বাস রাখুন এবং সুযোগ পেলেই সেটা কাজে লাগান। এই দলটির শক্তি হচ্ছে বোলিং ইউনিট। এটা এককভাবে নয়, সমন্বিতভাবে। যার যার ভূমিকা স্পষ্ট। এটাই সাফল্যের কারণ।’ হেনরির মতে, তার নিজের শক্তি গতি নয়, ধারাবাহিকতা। যার প্রতি সব সময়ই তার নজর থাকে। তিনি বলেন, ‘আমি ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতির একজন বোলার নই।

তার চেয়ে বরং ১৩০ কিংবা ১৪০ গতিতে বল করি। ধারাবাহিকতা আমার কাছে গুরুত্বপূর্ণ। যে কারণে ১৪০ কিলোমিটার গতিটাকে আমি একটা মান হিসেবে রাখতে চাই। আমি মনে করি লাইন-লেংথে ধারাবাহিকতার কারণেই আজ আমি এখানে।’

গত কয়েক বছরে নিউজিল্যান্ড দলের বোলিং বেশ ভালো হচ্ছে ঠিকই। তবে গত আসরের তুলনায় আসন্ন বিশ্বকাপে যে হাই স্কোরিং ম্যাচ হবে সেটা অস্বীকার করা যাবে না।

advertisement