advertisement
advertisement
advertisement
advertisement

প্রস্তুতি ম্যাচও আমাদের কাছে গুরুত্বপূর্ণ -মিরাজ

ক্রীড়া প্রতিবেদক, কার্ডিফ থেকে
২৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৫ মে ২০১৯ ২৩:৫৭
advertisement

বাংলাদেশ আজ বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তানের বিপক্ষে। পরের প্রস্তুতি ম্যাচটি অবশ্য ২৮ মে। সেটা আবার ভারতের সঙ্গে। বাংলাদেশের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ গতকাল অনুশীলনে নামার আগে কার্ডিফোর সোফিয়া গার্ডেনে বলেছেন, প্রস্তুতি ম্যাচ বলে আমরা হেলা করছি না। প্রতিটি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

কার্ডিফে অন্যরকম ভালোলাগা কাজ করে বাংলাদেশের। এ মাঠে বাংলাদেশের জয়ের রেকর্ড শতভাগ। মিরাজ সেটা জানেন। তিনি বলেছেন, এ মাঠে আমাদের আসলেই ভালো লাগে। কেননা, ২০০৫ ও ২০১৭ তে দুটি ম্যাচে আমরা ভালো করেছি। আর সব সময় চেষ্টা করি ভালো কিছু করতে। কোনো ম্যাচকেই ছোট করে দেখি না আমরা। আমরা যেভাবে খেলে আসছি সেভাবেই খেলে যাব। আমরা বরাবরই এমন।

বিশ্বকাপের আগে প্র্যাকটিস ম্যাচ অনেক গুরুত্বপূণ মনে করেন মিরাজ। তিনি বলেন, আমাদের প্রস্তুতি ম্যাচে ভালো হলে মূল ম্যাচে ভালো করতে সুবিধা হয়। এ ম্যাচে ভালো করলে নিজেদের আত্মবিশ্বাসী মনে হবে। ম্যাচ জেতা সব সময় গুরুত্বপূর্ণ আমার কাছে।

প্রস্তুতি ম্যাচে ভুল ধরা যায় সহজেই। মিরাজ বলেছেন, প্রস্তুতি ম্যাচে খেলে সংশোধন করা যায়। বিশ্বকাপের ম্যাচে চাপ থাকবে। আর এ চাপ এড়ানো সম্ভব প্রস্তুতি ম্যাচে ভালো করে। এটা প্রস্তুতি ম্যাচ সেটা মাথায় নেই। পাকিস্তানের ম্যাচটিতে সর্বোচ্চ দেব। সর্বশেষ ট্রাইনেশন সিরিজে ভালো করেছি। সেটা আমাদের মাথায় আছে।