advertisement
advertisement
advertisement
advertisement

বান্দরবানে অপহৃত আওয়ামী লীগ নেতার লাশ উদ্ধার

বান্দরবান প্রতিনিধি
২৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৫ মে ২০১৯ ২৩:৫৭
advertisement

বান্দরবানে অপহৃত নেতা চ থোয়াই মংকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে আজ রবিবার জেলায় আধাবেলা হরতাল ডেকেছে আওয়ামী লীগ। গতকাল শনিবার সন্ধ্যায় দলের জেলা সাধারণ সম্পাদক ইসলাম বেবী এ ঘোষণা দেন। গত ২২ মে রাত ৯টার দিকে একদল অস্ত্রধারী সন্ত্রাসী চ থোয়াই মংকে তার খামারবাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায়। তিন দিন পর গতকাল দুপুরে সদর উপজেলার কুহালং ইউনিয়নের শিলক আগা পাহাড় এলাকায় তার লাশ পাওয়া যায়। বান্দরবান সদর থানার অফিসার্স ইনচার্জ শহিদুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শনিবার দুপুরে সদর উপজেলার কুহালং ইউনিয়নের শিলক আগা পাহাড় এলাকার জঙ্গলে একটি লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ ও স্বজনরা ঘটনাস্থলে গিয়ে এটি অপহৃত আওয়ামী লীগ নেতা চ থোয়াই মং মার্মার লাশ বলে শনাক্ত করেন। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসে।

উল্লেখ্য, চ থোয়াই মং মার্মা বান্দরবান পৌর আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক পৌর কমিশনার ছিলেন। তাকে তার খামারবাড়ি থেকে অপহরণ করা হয়। এর প্রতিবাদে বান্দরবান শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে আওয়ামী লীগ। এ ঘটনায় আওয়ামী লীগ সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতিকে (জেএসএস) দায়ী করে। এর আগে গত ১৭ মে কুহালং ইউনিয়নে আওয়ামী লীগের আরেক কর্মীকে হত্যা করে সন্ত্রাসীরা।