advertisement
advertisement
advertisement
advertisement

বজ্রপাতে প্রাণ গেল ৯ জনের

আমাদের সময় ডেস্ক
২৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৫ মে ২০১৯ ২৩:৫৭
advertisement

আকস্মিক বজ্রপাতে যুবলীগ নেতা, স্কুলছাত্র, চা শ্রমিক, মৎস্যচাষি ও ধানকাটা শ্রমিকসহ ৯ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। একই ঘটনায় চার গরুর মৃত্যু হয়। গত শুক্রবার রাতে ও গতকাল এই দুর্ঘটনা ঘটে। বজ্রপাতে হবিগঞ্জে ৩, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ২ এবং পিরোজপুর, কুমিল্লার হোমনা, ব্রাহ্মণবাড়িয়া ও বাগেরহাটের ফকিরহাটে একজন করে মারা যান। প্রতিনিধিদের পাঠানো খবর-

হবিগঞ্জ : হবিগঞ্জে পৃথক বজ্রপাতে চা শ্রমিকসহ তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন চুনারুঘাট উপজেলার আমু চা-বাগানের প্রদীপ উড়াওয়ের মেয়ে সীমা উড়াও (১৮), নবীগঞ্জ উপজেলার গুজাখাইড় গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে সিজিল মিয়া (৪৫) ও মাধবপুর উপজেলা বুল্লা গ্রামের জিতু মিয়ার ছেলে ফয়সল মিয়া (৩৭)।

গতকাল সকালে বৃষ্টিপাতের সময় বাড়ির পাশে হাওরে মাছ ধরতে যান নবীগঞ্জের কৃষক সিজিল মিয়া। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। একই দিন বেলা ১১টার দিকে বাড়ির পাশে ধান কাটতে যান চা শ্রমিক তরুণী সীমা। কাজ শেষে বাড়ি ফেরার পথে বজ্রপাতে তার মৃত্যু হয়। এ ছাড়া দুপুরের দিকে নবীগঞ্জ উপজেলার ছানকা বুল্লা গ্রামে জমিতে ধান কাটার সময় বজ্রপাতে ফয়সল মিয়া মারা যান।

উল্লাপাড়া : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড়পাঙ্গাসী ইউনিয়নের রামাইলগ্রাম গ্রামে গত শুক্রবার রাত দেড়টার দিকে ঘুমিয়ে থাকায় শ্রমিকদের ওপর বজ্রপাতের ঘটনা ঘটে। এতে দুইজনের মৃত্যু ও তিনজন দগ্ধ হন। তারা হলেন সলংগা থানার রৌহাদহ গ্রামের ফজলার রহমানের ছেলে আব্দুর রাজ্জাক (৪০) ও মহিরউদ্দিনের ছেলে আব্দুল জব্বার (৩৫)।

পিরোজপুর : ইন্দুরকানী উপজেলার খোলপটুয়া এলাকার কঁচা নদীতে মাছ ধরার সময় গতকাল ভোরে বজ্রপাতে জাকির হোসেন আকন (৪০) নামে এক যুবলীগ নেতার মৃত্যু হয়। তিনি উপজেলার বালিপাড়া ইউনিয়নের খোলপটুয়া গ্রামের সাহেদ আলী আকনের ছেলে এবং স্থানীয় ওয়ার্ড যুবলীগের সহসভাপতি।

ফুলবাড়িয়া : ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার কালাদহ ইউনিয়নের বিদ্যানন্দ পূর্বপাড়া গ্রামে গতকাল সকাল ১০টার দিকে আকস্মিক বজ্রপাতে দুটি গর্ভবতী গরুর মৃত্যু হয়েছে।

হোমনা : কুমিল্লার হোমনায় গত শুক্রবার বিকালে মাঠ থেকে ধান নিয়ে ফেরার পথে বজ্রপাতে মো. ফাহাদ (১৪) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়। সে উপজেলার পাথালিয়াকান্দি গ্রামের মো. মোসলেম উদ্দিনের ছেলে ও দুলালপুর চন্দ্রমণি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল।

গলাচিপা : পটুয়াখালীর গলাচিপা উপজেলার সদর ইউনিয়নের বোয়ালীয়া গ্রামে গতকাল বেলা ১১টায় হঠাৎ বজ্রপাতে দুইটি গাভী গরু ও তিনটি রাজহাঁস মারা যায় বলে জানান মালিক মো. মোকলেছ সরদার (৫০)।

ব্রাহ্মণবাড়িয়া : নাসিরনগর উপজেলায় বৃষ্টিপাতের মধ্যে জমিতে ধান কাটতে গেলে বজ্রপাতে রাফি উদ্দিন আহমেদ নামে এক ইমামের মৃত্যু হয়। তিনি নাসিরনগর উপজেলার দাঁতম-ল গ্রামের মো. শাহনেওয়াজ মিয়ার ছেলে।

ফকিরহাট : বাগেরহাটের ফকিরহাট উপজেলার শুভদিয়ার তেকাটিয়া গ্রামে গতকাল সকাল সাড়ে ৬টার দিকে আকস্মিক বজ্রপাতে মনির হোসেন মনি (৫০) নামে এক মৎস্য চাষির মৃত্যু হয়। তিনি তেকাটিয়া গ্রামের করিম শেখের ছেলে।

advertisement