advertisement
advertisement
advertisement
advertisement

বাটা-ইনফিনিটিতে বিদেশি পণ্য, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
২৬ মে ২০১৯ ০০:১৯ | আপডেট: ২৬ মে ২০১৯ ০৮:৫৭

জনপ্রিয় জুতার ব্র্যান্ড বাটা ও দেশীয় ফ্যাশন ব্র্যান্ড ইনফিনিটিকে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বিদেশি পণ্য আমদানির তথ্য গোপন করায় গতকাল শনিবার প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

advertisement

এদিন অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি করার কারণে রাজধানীর মোহাম্মদপুর এলাকার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে স্থানীয় বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারকেও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে এই অভিযানে সহকারী পরিচালক তাহমিনা আক্তার ও মাহফুজ রহমানও অংশ নিয়েছিলেন।

তারা জানান, মোহাম্মদপুরে বাটা ও ইনফিনিটির শো রুমে নিজস্ব পণ্য বিক্রির পাশাপাশি বিদেশি বিভিন্ন পণ্যও বিক্রি করছিল। এসব পণ্য আমদানির পক্ষে তারা কোনো কাগজ দেখাতে পারেনি। পণ্যের প্যাকেটে আমদানিকারকের সিল কিংবা ঠিকানাও ছিল না। এই অপরাধে প্রতিষ্ঠান দুটিকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টান্ন মজুদ ও উৎপাদনের অপরাধে মোহাম্মদপুরের বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় বলেও জানান তারা। একই দিন বিভিন্ন অপরাধে মিঠাইকে ১০ হাজার টাকা, কিডস কর্নারকে ১০ হাজার টাকা ও ইভা সুপার শপকে ১৫ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এছাড়া দোকানে মূল্য তালিকা না থাকায় ওই এলাকার চারটি স্বর্ণের দোকানকেও ১০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। দোকানগুলো হল- রিয়াল জুয়েলার্স, মা জুয়েলার্স, দুবাই জুয়েলার্স ও সিংগাপুর জুয়েলার্স।