advertisement
advertisement
advertisement
advertisement

খালেদা জিয়ার সম্মানে বিএনপির ইফতার জনপ্রতি ৩০ টাকায়

নিজস্ব প্রতিবেদক
২৬ মে ২০১৯ ১৮:১০ | আপডেট: ২৬ মে ২০১৯ ২১:২৯
advertisement

রাজনীতিবিদদের সম্মানে আগামী ২৮ মে আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্রেসিডিয়াম সদস্যদের আমন্ত্রণ জানিয়েছে বিএনপি। আজ রোববার সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধিদল আওয়ামী লীগ কার্যালয়ে এই আমন্ত্রণপত্র নিয়ে যান।

তাইফুল ইসলাম আমাদের সময়কে জানান, আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও প্রেসিডিয়াম সদস্যদের আমন্ত্রণ জানানো হয়েছে। এই আমন্ত্রণপত্র গ্রহণ করেন আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব পড়ুয়া।

প্রতিনিধি দলে আরও ছিলেন বিএনপির অপর সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ ও নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম। 

রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। অন্যান্যবার এ ধরনের আয়োজনে হরেক রকমের দামি খাবার থাকলেও এবার প্রতিজনের ইফতার সামগ্রীর বাজেট ৩০ টাকা। এই ৩০ টাকার ইফতারে থাকবে পানি, খেজুর, পেয়াজু, বেগুনি, জিলাপি, মুড়ি ও ছোলা।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, আগামী ২৮ মে ইস্কাটনের লেডিস ক্লাবে দলের পক্ষ থেকে রাজনীতিবীদদের সম্মানে ইফতার মাহফিলে ক্ষমতাসীন আওয়ামী লীগ, ২০ লীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্টসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

শায়রুল কবির বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে ৩০ টাকার ইফতার করেন। তার সঙ্গে সঙ্গতি রেখে চেয়ারপারসনের সম্মানে ৩০ টাকার মধ্যে ইফতার করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।’ 

এর আগে গত ১৫ মে নয়াপল্টনে ঢাকা জেলার ক্ষিণ কেরাণীগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা ‘বেগম খালো জিয়াকে কারাবিধি মোতাবেক দেওয়া ইফতার এর সাথে সঙ্গতি রেখে ইফতার মাহফিল’ শীর্ষক একটি অনুষ্ঠান করে। ওই অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নিপুন রায় চৌধুরী ঘোষণা দেন, ‘আজ থেকে কেরাণীগঞ্জের নেতাকর্মীরা জনপ্রতি ৩০ টাকার বেশি ইফতার খাবে না।’ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ৩০ টাকার ইফতার কর্মসূচিকে স্বাগত জানান তিনি।

গয়েশ্বর চন্দ্র রায় আমাদের সময়কে জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ওই কর্মসূচিকে সমর্থন করে তিনিও এখন ৩০ টাকা মূল্যের ইফতার করেন।

বিএনপির যুগ্মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল আমাদের সময়কে বলেন, দলের সিদ্ধান্ত অনুযায়ী, দলের ইফতার মাহফিলে এখন সবাই ৩০ টাকা মূল্যের ইফতার করেন।

advertisement