advertisement
advertisement
advertisement
advertisement

ডাকসু ভিপি নুরের ওপর ছাত্রলীগের হামলা

অনলাইন ডেস্ক
২৬ মে ২০১৯ ১৯:৩৭ | আপডেট: ২৭ মে ২০১৯ ০৮:৫২
advertisement

বগুড়ায় ইফতার মাহফিল অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর। হামলায় আহত নুরকে অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে আসা হচ্ছে।

গতকাল রোববার বিকেলে বগুড়া শহরের সাতমাথা মোড়ের কাছে উডবার্ন সরকারি গ্রন্থাগার মিলনায়তনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের বগুড়া জেলা শাখার ইফতার মাহফিলে যোগ দিতে গিয়েছিলেন ভিপি নুর। এ সময় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির বেশ কয়েকজন নেতা তার সঙ্গে ছিলেন। বিকেল পৌনে ৫টার দিকে অনুষ্ঠানস্থলে যাওয়ার পথে সাতমাথা মোড়ের কাছে ছাত্রলীগের ২০ থেকে ২৫ জন নেতাকর্মী তাদের ওপর হামলা চালান।

এ বিষয়ে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন গণমাধ্যমকে বলেন, ‘নুর, ফারুক, রাসুল, আদিব আহত হয়েছেন। তাদের মধ্যে নুরের অবস্থা গুরুতর। তাকে ব্যাপক মারধর করা হয়েছে। চিকিৎসার জন্য নুরকে প্রথমে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তবে ফের হামলার শঙ্কায় অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় আনা হচ্ছে।’

হামলার কারণ সম্পর্কে জানতে চাইলে রাশেদ খাঁন বলেন, ‘ছাত্রলীগের যখন ইচ্ছা হচ্ছে আমাদের ওপর হামলা চালাচ্ছে। এছাড়া সুনির্দিষ্ট আর তো কারণ দেখি না।’

তবে বগুড়া জেলা শাখা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাসের দাবি, নুরের ওপর তারা হামলা চালাননি। তবে ধাক্কাধাক্কি হয়েছে।

এর আগে গতকাল শনিবারও ব্রাহ্মণবাড়িয়ায় নুরুল হক নুরের ইফতার অনুষ্ঠান পণ্ড করার অভিযোগ উঠেছিল ছাত্রলীগের বিরুদ্ধে।

advertisement