advertisement
advertisement
advertisement
advertisement

খালেদা জিয়াকে মুক্তি চাইলেন ১ হাজার ১৭ সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক
২৬ মে ২০১৯ ২১:২৮ | আপডেট: ২৬ মে ২০১৯ ২১:২৮
advertisement

ঈদের আগেই সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন এক হাজার সতের জন সাংবাদিক। বিএসএমএমইউতে চিকিৎসাধীন খালেদা জিয়ার শারীরিক অবস্থা তুলে ধরে আজ রোববার বিবৃতিতে স্বাক্ষরকারী সাংবাদিকরা উৎকন্ঠা প্রকাশ করেন।

বিবৃতিতে তারা বলেন, বেগম খালেদা জিয়া একজন অসাধারণ ব্যক্তিত্ব, বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে আপসহীন, অসামান্য নেত্রী। দেশের প্রথম নারী প্রধানমন্ত্রী তিনি। তার ন্যূনতম মৌলিক মানবাধিকার ও ন্যায়বিচার নিশ্চিত করা জাতি হিসেবে আমাদের দায়িত্ব ও কর্তব্য।

বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা, বহুদলীয় গণতন্ত্র, বিচার বিভাগের স্বাধীনতা, এদেশের উন্নয়ন ও সমাজের বিকাশ বিশেষত নারীশিক্ষা, নারীর ক্ষমতায়ন ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় তার সাফল্য এবং গণমাধ্যমের স্বাধীনতাসহ মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় তার বলিষ্ঠ অবদান অতুলনীয় এবং অগ্রগণ্য।

এই অবস্থায় বন্দি রেখে তাকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া অমানবিক, অযৌক্তিক, প্রতিহিংসামূলক এবং অগ্রহণযোগ্য। আমাদের প্রত্যাশা, অনতিবিলম্বে সরকার তাকে মুক্তি দিয়ে  গণতন্ত্র ও গণমানুষের দাবির প্রতি শ্রদ্ধা জানাবে। আমাদের দাবি, আসন্ন ঈদুল ফিতরের আগেই তার বন্দিত্ব অবসানের বিষয়টি নিশ্চিত করা হোক।

বিবৃতিতে স্বাক্ষরকারী সাংবাদিকরা হলেন, রিয়াজ উদ্দিন আহমেদ, আলমগীর মহিউদ্দিন, আবুল আসাদ, আবদুল গফুর, শওকত মাহমুদ, রুহুল আমিন গাজী,  রেজোয়ান সিদ্দিকী,  এরশাদ মজুমদার, গোলাম তাহাবুর,  আল মুজাহিদী, মোবায়েদুর রহমান, ফজলুর রহমান মুন্সী,  মোস্তফা কামাল মজুমদার, সালাহউদ্দিন মোহাম্মদ বাবর, এম এ আজিজ, শেহাব উদ্দিন আহমেদ নাফা, এম এ আজিজ, কামাল উদ্দিন সবুজ, মাহমুদ শফিক, আবু সালেহ, চিন্ময় মুসুদ্দী, মাশুক চৌধুরী, জিয়াউল হক, খায়রুল আনোয়ার মুকুল, কামাল উদ্দিন সবুজ, রীটা রহমান, এম আবদুল্লাহ, আবদুল হাই শিকদার, সৈয়দ আবদাল আহমেদ, আবদুস শহিদ, বাকের হোসাইন, শহিদুল ইসলাম, সৈয়দ মেজবাহ,  হাসান হাফিজ,  মাহমুদা চৌধুরী, মমতাজ বিলকিস বানু, রোজী ফেরদৌস, মুন্সী আবদুল মান্নান, কাজী রওনাক হোসেন, নূরুল হুদা, কাদের গণি চৌধুরী,  জাহাঙ্গীর আলম প্রধান, ইলিয়াস  হোসেন, শফিউল আলম দোলন, সাখাওয়াত হোসেন বাদশা, বদিউল আলম, নূরুল হাসান খান, বখতিয়ার রানা, গোলাম মোস্তফা, আবদুল আউয়াল ঠাকুর, জাহিদ চৌধুরী, জাহাঙ্গীর ফিরোজ, শাহ আহমদ রেজা, আবদুল হাই সিদ্দিক, মাসুমুর রহমান খলিলি, মাসুদ মজুমদার, আজম মীর, রেজাউর রহমান সোহাগ, নুরুদ্দিন আহমেদ, একেএম মোহসীন,  খন্দকার হাসনাত করিম, খালেদ হায়দার, লুৎফুর রহমান বীনু, কায়কোবাদ মিলন,  আবু রুশদ, আবুল কালাম মানিক,  শাহীন চৌধুরী, এনাম আবেদীন, আনোয়ার আল দীন, লোটন একরাম,  বাছির জামাল, জহিরুল আলম, ফখরুল আলম কাঞ্চন, শফিক আহমেদ,  সানাউল হক, খুরশিদ আলম,  মো. দিদারুল আলম,  শহীদুল ইসলাম, রফিক মুহাম্মদ, শামসুল হক হায়দরী, মোহাম্মদ শাহনওয়াজ, জাহিদুল করিম কচিসহ ১০১৭ জন সাংবাদিক।

advertisement