advertisement
advertisement
advertisement
advertisement

বৃষ্টি হলে হোটেল ভাড়া ফেরত

আমাদের সময় ডেস্ক
২৭ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৭ মে ২০১৯ ০২:০৫
advertisement

ফরাসি বীর নেপোলিয়ন বোনাপার্টকে ইতালির এলবা দ্বীপে নির্বাসনে পাঠানো হয়েছিল। সেই দ্বীপেই অদ্ভুত একটি সুযোগ দেওয়া হচ্ছে পর্যটকদের। বৃষ্টি হলেই পর্যটককে হোটেল ভাড়া ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে সেখানকার কর্তৃপক্ষ।

তবে পর্যটকদের আকর্ষণ করার জন্য এ সুযোগটি শুধু মে মাসেই রাখা হয়। ভূমধ্যসাগরে করসিকার পূর্বে এলবা দ্বীপের অবস্থান। ইতালির মিলান, ফ্লোরেন্স, পিসা ও অন্যান্য শহর থেকে আকাশপথে এ দ্বীপে যাওয়ার ব্যবস্থা থাকলেও বেশিরভাগ পর্যটক সাগরপথে সেখানে যেতে পছন্দ করেন। মে মাসে এ দ্বীপের আবহাওয়া সাধারণত শীতল থাকে। পর্যটকদের উপস্থিতিও তুলনামূলক কমে যায়।

এখানকার অন্যতম পর্যটন স্থাপনা নেপোলিয়নের বসতি। এ ছাড়া ইট্রুস্কান যুগ থেকে শুরু করে বেশ কিছু ঐতিহাসিক নিদর্শনও দ্বীপটির আকর্ষণ বাড়িয়েছে। এলবা দ্বীপের পর্যটন কর্তৃপক্ষের ওয়েবসাইটের তথ্যমতে, মে মাসের কোনো দিনে সকাল ১০টা থেকে রাত ৮টার মধ্যে দুই ঘণ্টার বেশি টানা বৃষ্টি হলে পর্যটকদের হোটেলভাড়া ফেরত দেওয়া হবে।

এ সুযোগ পেতে হলে পর্যটককে রাত কাটাতে হবে কর্মসূচিতে অংশ নেওয়া দ্বীপের কোনো হোটেল বা অতিথিশালায়। প্রাথমিকভাবে মে মাসের জন্য এ সুযোগ দেওয়া হলেও চাহিদা বেড়ে যাওয়া সাপেক্ষে শরৎকালজুড়েও সুযোগটা দেওয়ার কথা ভাবছে কর্তৃপক্ষ।