advertisement
advertisement
advertisement
advertisement

আপস করেননি বলে খালেদা জিয়া এখনো কারাগারে : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
২৭ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৭ মে ২০১৯ ০১:১২
advertisement

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে দেশনেত্রী মিথ্যা মামলায় কারাবরণ করছেন। আপস করেননি বলে তিনি এখনো কারাগারে আছেন। গণতন্ত্রের সঙ্গে তিনি ওতপ্রোতভাবে জড়িত। গতকাল রবিবার রাজধানীর বিজয়নগরে একটি হোটেলে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে বিএনপি চেয়ারপারসন ও ২০-দলীয় জোটনেত্রী খালেদা জিয়ার সুস্থতা কামনায় ইফতার ও দোয়া মাহফিলে তিনি এ

কথা বলেন। মির্জা ফখরুল বলেন, জনগণ আন্দোলনের মধ্য দিয়ে দেশনেত্রীকে মুক্ত করবে, গণতন্ত্রকে মুক্ত করবে।

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে দেশের সড়ক ও রেলপথসহ সর্বত্র চরম নৈরাজ্য-লুটপাট চলছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

ঈদযাত্রায় যাত্রীদের ভোগান্তির কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, প্রতিটি ঈদের আগে সরকারের পক্ষ থেকে বলা হয় এবারের ঈদে দুর্ভোগ হবে না। গতকালও এজন্য নাকি নতুন একটি ট্রেন উদ্বোধন করা হয়েছে। কিন্তু আমরা কী দেখতে পাচ্ছি, সাধারণ যাত্রীরা টিকিট কেনার আগেই অর্ধেক টিকিট বিক্রি হয়ে গেছে। চরম নৈরাজ্য চলছে। সর্বক্ষেত্রে লুটপাট আর নৈরাজ্য। কোনো জবাবদিহিতা নেই। কে কার কথা শুনবে? কোথাও কোনো মা-বাবা তো নেই। কারণ বর্তমানে মানুষের বেঁচে থাকার অধিকার নেই, গণতন্ত্র নেই।

আওয়ামী লীগ ১৯৭৫ সালে বাকশাল প্রতিষ্ঠা করে। আবার তারা বাকশাল প্রতিষ্ঠিত করার চেষ্টা করছে। একদিকে গণতন্ত্রের কথা বলে অন্যদিকে তারা গণতন্ত্রকে হত্যা করে। সংবিধানের কথা বলে আবার তারাই সংবিধান ভঙ্গ করে। যেমনভাবে সংবিধান ভঙ্গ করে বেগম জিয়াকে আটক রাখা হয়েছে। মানুষের শেষ আশ্রয়স্থল আদালতের ওপর মানুষ এখন ভরসা রাখতে পারছেন না।

গুম, খুনের কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, এ ধরনের নির্যাতনের ঘটনার সঙ্গে বাংলাদেশের মানুষের আগে কোনো পরিচয় ছিল না।

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জামায়াতের অধ্যাপক মুজিবুর রহমান, মাওলানা আবদুল হালিম, বিএনপির আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

advertisement