advertisement
advertisement
advertisement
advertisement

পাটগ্রামে যুবলীগ নেতার কাজ বন্ধ করল শিক্ষার্থীরা

লালমনিরহাট ও হাতীবান্ধা প্রতিনিধি
২৭ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২৭ মে ২০১৯ ০৯:৫০
advertisement

অনিয়মের অভিযোগে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা পুনম চাঁদ ভুতোরিয়া কলেজের একটি চারতলা ভবনের নির্মাণকাজ বন্ধ করে দিয়েছেন কলেজের শিক্ষার্থীরা। ওই কাজের ঠিকাদার উপজেলা যুবলীগ সভাপতি রাশেদুল ইসলাম সুইট।

গতকাল রবিবার সকালে ওই ভবনের নির্মাণকাজে অনিয়মের অভিযোগে তুলে মানববন্ধন রচনা করেন শিক্ষার্থীরা। শেষে তারা কাজ বন্ধ করে দেন। পাটগ্রাম উপজেলা যুবলীগ সভাপতি রাশেদুল ইসলাম সুইট মেসার্স বেলাল কনস্ট্রাকশনের কাছ থেকে ওই কাজটি ক্রয় করে নেন বলে জানা গেছে।

তবে কাজে অনিয়মের অভিযোগকে মিথ্যাচার দাবি করে রাশেদুল ইসলাম সুইট বলেন, নিয়ম মেনেই কাজ হচ্ছে। শুরু থেকেই অকারণে বাধা দিয়ে আসছে কলেজের লোকজন। কলেজের প্রতিষ্ঠাতার দোকান থেকে সিমেন্ট ও রড ক্রয় না করায় মিথ্যা অভিযোগ তুলে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। জানা গেছে, জেলার পাটগ্রাম উপজেলার বাউরা রুনম চাঁদ ভুতোরিয়া কলেজে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় চারতলা এই ভবন নির্মাণ করা হচ্ছে। ভবনটি নির্মাণের দায়িত্ব পায় মোসার্স বেলাল কনস্ট্রাকশন নামে একটি ঠিকদারি প্রতিষ্ঠান। তার কাছ থেকে কাজটি ক্রয় করেন রাশেদুল ইসলাম সুইট।

কলেজের অধ্যক্ষ মোস্তফিজার রহমান বসুনিয়া বলেন, শুরু থেকেই ভবন নির্মাণে ব্যাপক অনিয়ম হচ্ছে। কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বিভিন্ন দপ্তরে অভিযোগ করলেও কাজে অনিয়ম বন্ধ হয়নি। ফলে মানববন্ধন শেষে নির্মাণকাজ বন্ধ করে দেন শিক্ষার্থী। কুড়িগ্রাম শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম বলেন, অনিয়মের অভিযোগে শিক্ষার্থীরা কাজটি বন্ধ করে দিয়েছেন বলে শুনেছি। এ ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

advertisement